শিক্ষার্থীদের নিয়ে ফরিদপুরে ‘মিট দ্যা ডিসি’ অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের নিয়ে ফরিদপুরে ‘মিট দ্যা ডিসি’ অনুষ্ঠিত

ফরিদপুর প্রতিনিধি |

ফরিদপুর পৌর এলাকার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের সঙ্গে ‘মিট দ্যা ডিসি’ শীর্ষক ব্যতিক্রমী মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার এর কাছে তাদের ভবিষ্যত পরিকল্পনা ও তাদের নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা করেন।

জেলা প্রশাসকের উদ্যোগে আয়োজিত সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মোহম্মদ হুমায়ন কবির, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রিজভী জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তৌহিদুল ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক নির্মেলেন্দু চক্রবর্তী শংকরসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 
ডিসি ও শিক্ষার্থীদের আলোচনায় প্রশাসনের কর্মের সাথে তাদের চিন্তাধারা ও গতিশীলতা আনয়নে শিক্ষার্থীদের করণীয়, নৈতিক মূল্যবোধে করণীয় নির্ধারণ, দেশের প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে কি ভাবনা, শিক্ষার্থীরা কে কি হতে চায়, দুর্নীতি রোধে কি করা যেতে পারে, সরকারের উন্নয়ন কর্মকান্ড কীভাবে বাস্তবায়ন হতে পারে, মানসম্মত শিক্ষাব্যবস্থা কীভাবে বাস্তবায়ন হতে পারে এ বিষয়গুলো উঠে আসে।

আলোচনার শেষভাগে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, দেশ ও সমাজের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। প্রশাসনের একার পক্ষে সকল কাজ করা সম্ভব নয়। তাই প্রতিটি মানুষের সামনে ঘটে যাওয়া অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়িয়ে অথবা প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতার মাধ্যমে কাজ করে যেতে হবে। সকলে ঐক্যবদ্ধ হলে সমাজের যে কোনো সমস্যা সমাধান করা সম্ভব।  

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042018890380859