শিক্ষার্থীদের প্রতি মানবিক হোন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি ইউজিসির আহ্বান - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের প্রতি মানবিক হোন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি ইউজিসির আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

করোনা পরিস্থিতির মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোয় শিক্ষার্থী ভর্তি, ক্লাস এবং পরীক্ষাসংক্রান্ত ইউজিসির গাইডলাইন অমান্যের অভিযোগ উঠেছে। এর পরিপ্রেক্ষিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে উদ্দেশ্য করে বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিজ্ঞপ্তিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীদের প্রতি মানবিক হওয়ার আহবান জানানো হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের অভিযোগ প্রমাণসহ ইমেইলে ইউজিসির কাছে পাঠাতে বলা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) এ বিষয়ে সাধারণ বিজ্ঞপ্তি জারি করা হয়। ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক ড. মো. ফখরুল ইসলাম এতে স্বাক্ষর করেছেন।

এতে বলা হয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন এবং শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল নির্দেশনা গত ৭ মে স্মারক নং ইউজিসি/বে:/বি:৬৯(০১)২০১৮/২২১৪ অনুযায়ী সব বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করা হয়েছে।

নির্দেশনায় অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন এবং শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত বিষয়ে বিশদ বিধৃত করা হয়েছে। নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালন এবং অনুশীলন করার জন্য সকল বিশ্ববিদ্যালয়কে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এদিকে গত ৭ মে জারিকৃত এবং কমিশনের ওয়েবসাইটে প্রদর্শিত সাধারণ নির্দেশাবলীর ৪, ৫, ৬ ও ৭ নম্বর অনুচ্ছেদের ব্যত্যয় ঘটিয়ে কোনো বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম পরিচালনা করলে বা পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করে থাকলে প্রমাণ/ডকুমেন্টসহ [email protected] gmail.com ই-মেইল আইডিতে প্রেরণ করতে বলা হয়েছে।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website