শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করলেন শিক্ষকরা - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করলেন শিক্ষকরা

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর আনন্দের মধ্য দিয়ে যশোরের অভয়নগর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্লাস শুরু হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার ১১৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি সরকারি মাধ্যমিক ও ৫৮টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়, ১২টি কলেজসহ ২১টি মাদরাসায় শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছেন শিক্ষকেরা। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর ক্লাস শুরু হওয়ায় আনন্দিত শিক্ষক শিক্ষার্থীরা।

সকাল শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় মূল ফটক ফেস্টুন-বেলুন দিয়ে সাঁজিয়ে ফুল দিয়ে বরণ করা হয় শিক্ষার্থীদের। উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয় চকলেট ও মাস্ক। প্রশাসনের কঠোর নজরদারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানে প্রবেশ করানো হয় শিক্ষার্থীদের।  

রোববার সকালে সরেজমিনে উপজেলার সাভারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পরে শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করছেন শিক্ষার্থীরা। বিদ্যালয়ের মূল ফটকে দাঁড়িয়ে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করছেন শিক্ষকেরা। মহামারি করোনায় দীর্ঘ ৫৪৪দিন পর স্কুল-কলেজ খোলায় শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে। 

উপজেলার নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়, সাভারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন। 

ছবি : অভয়নগর প্রতিনিধি

অভয়নগর উপজেলা শিক্ষা অফিসার মো. মাসুদ করিম দৈনিক শিক্ষাডটকমকে জানান, উপজেলায় ১১৭টি প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ক্লাস অনুষ্ঠিত হয়েছে। কোন বিদ্যালয়ে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

ছবি : অভয়নগর প্রতিনিধি

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, অভয়নগরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আনন্দমুখর পরিবেশে পাঠদান শুরু হয়েছে। সরেজমিনে প্রতিষ্ঠানগুলো দেখে মনে হয়েছে, দীর্ঘদিন পর বিদ্যালয়গুলোতে ক্লাস হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো যেন প্রাণ ফিরে পেয়েছে।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website