শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেই ছাত্রলীগের কমিটি দেয়া হবে : সাদ্দাম - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেই ছাত্রলীগের কমিটি দেয়া হবে : সাদ্দাম

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনা করেই ছাত্রলীগের কমিটি দেয়া হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সাদ্দাম হোসেন বলেন, বুয়েটে শিক্ষার পরিবেশ বজায় রাখাই মূল উদ্দেশ্য। শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনা করে সেখানে কমিটি দেবে ছাত্রলীগ।

তিনি বলেন, বুয়েটে ছাত্ররাজনীতি থাকবে, তবে তার কাঠামো কেমন হবে তা শিক্ষার্থীরাই নির্ধারণ করবে। যেসব শিক্ষার্থী নেতিবাচক রাজনীতির বিরুদ্ধে আন্দোলনরত তাদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা রয়েছে। যেকোনো যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবির প্রতি ছাত্রলীগ সবসময়ই শ্রদ্ধাশীল। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে যেসব শিক্ষার্থী নেতিবাচক ঘটনার শিকার হয়েছেন তাদের জন্য কাজ করবে প্রশাসন।

আরও পড়ুন: ক্যাম্পাসকে ছাত্ররাজনীতি মুক্ত রাখতে শিক্ষকদের পাশে চান বুয়েট শিক্ষার্থীরা

এসময় সবাই মিলে আলাপ-আলোচনা করে প্রতিষ্ঠানের আচরণবিধি নির্ণয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান সাদ্দাম হোসেন।

প্রসঙ্গত, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৯ খ্রিষ্টাব্দের ১১ অক্টোবর বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে প্রশাসন।


 
তবে সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের ঘটনায় উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস। সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে সংশ্লিষ্ট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাব্বির হলের সিট বাতিল করে প্রশাসন। কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এর সঙ্গে আরও পাঁচটি দাবি উত্থাপন করেন তারা। অপরদিকে বুয়েট ক্যাম্পাসে চার বছর ধরে নিষিদ্ধ থাকা ছাত্ররাজনীতি ফিরিয়ে আনার দাবিতে সরব হয়েছে ছাত্রলীগ।

এরই মধ্যে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুর নির্দেশনা চেয়ে আজ হাইকোর্টে রিট করেন রাব্বি। শুনানি শেষে আদালত বুয়েটে ছাত্ররাজনীতি চলতে বাধা নেই বলে জানান।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0057458877563477