শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ২০ টন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে - দৈনিকশিক্ষা

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ২০ টন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির রাজাপুরে এক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে করেছে উপজেলা প্রশাসন। সোমবার (৯ মার্চ) সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিক্রি করা বইসহ বহনকারী ট্রাকটিকে জব্দ করে প্রশাসন।

আটককৃত পাঠ্যবই, ইনসেটে শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার | ছবি : ঝালকাঠি প্রতিনিধি

বই বিক্রির সঙ্গে জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নাম আবুল বাসার তালুকদার।

জানা যায়, সোমবার সকালে রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হালদার। এ সময় তিনি বইভর্তি ট্রাকটি জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে যান।

অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন তিনি।

তবে অভিযুক্ত আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ খ্রিষ্টাব্দের পুরাতন বই বিক্রি করেন তিনি। পুরাতন বইয়ের সঙ্গে ২০১৯ খ্রিষ্টাব্দের নতুন বই একই স্থানে থাকায় কিছু বই মিশে যেতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার দৈনিক শিক্ষাডটকমকে জানান, ‘নিয়ম অনুযায়ী ২০১৮ খ্রিষ্টাব্দ পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ খ্রিষ্টাব্দের বই বিক্রির কোনো অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। এ ঘটনায় রাজাপুর থানায় জিডি করা হয়েছে। দুদককে খবর দেয়া হয়েছে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0035619735717773