শিক্ষা কর্মকর্তা পদেও পদোন্নতি পাবেন প্রাথমিকের শিক্ষকরা - স্কুল - দৈনিকশিক্ষা

শিক্ষা কর্মকর্তা পদেও পদোন্নতি পাবেন প্রাথমিকের শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক থেকে চারটি পদে পদোন্নতি দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। তারা ধাপে ধাপে সহকারী প্রধান শিক্ষক, প্রধান শিক্ষক পদে পদোন্নতি পাবেন। এরপর প্রশাসনিক দক্ষতা অনুযায়ী তাদের উপজেলা সহকারী শিক্ষা অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতি দেয়ার পরিকল্পনা করা হয়েছে। শিগগিরই এ বিষয়ে প্রস্তাব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

শনিবার (৬ জুন) দৈনিক শিক্ষা ডটকমকে এসব তথ্য জানিয়েছেন শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মেধাবীদের শিক্ষকতা পেশায় টানতে কিছু উদ্যোগ নেয়া হচ্ছে। শিক্ষকতা পেশাকে আকর্ষণীয় করার জন্য পদোন্নতির সুযোগ রাখার চিন্তা ভাবনা চলছে। শিক্ষকদের শুধু সহকারী প্রধান শিক্ষক বা প্রধান শিক্ষক না সহকারী উপজেলা শিক্ষা অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসারের পদেও শিক্ষকদের থেকে পদায়ন করার চিন্তা করছি। একটি প্ল্যানও নেয়া হয়েছে। খুব শিগগিরই পরিকল্পনাটি প্রস্তাব আকারে মন্ত্রণালয়ে পাঠাবো।

তিনি আরও বলেন, শিক্ষকদের একটি আশা দিতে চাই- তারা সহকারী প্রধান শিক্ষক, প্রধান শিক্ষক তারপর সহকারী উপজেলা শিক্ষা অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতি পেতে পারবেন। এইভাবে তিন-চারটা জায়গায় যদি তার যাওয়ার সুযোগ থাকে তাহলে শিক্ষকরা অনেক বেশি প্রফেশনালভাবে আন্তরিক হবেন এবং কাজ করবেন।

মহাপরিচালক দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, শিক্ষা কর্মকর্তাদের একটি নতুন নিয়োগ বিধির কাজ কাজ প্রক্রিয়াধীন আছে। কিন্তু আমরা শিক্ষকদের থেকে শুরু করে উপজেলা শিক্ষা কর্মকর্তা পর্যন্ত একটি নিয়োগবিধি করতে চাচ্ছি। সেই পরিকল্পনাই করা হয়েছে।

যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website