শিক্ষা ক্যাডারের বদলির আবেদন হার্ডকপিতে নয় - বদলি - দৈনিকশিক্ষা

শিক্ষা ক্যাডারের বদলির আবেদন হার্ডকপিতে নয়

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা ক্যাডারে বদলি-পদায়নের আবেদনের হার্ডকপি গ্রহণ করা হবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদন নির্ধারিত সময়ে ই-মেইলে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে হবে। বিষয়টি জানিয়ে রোববার (২৫ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। একই সঙ্গে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদন ফরম ও প্রকাশ করা হয়েছে। 

জানা গেছে, সরকারি কলেজ শিক্ষকদের বদলি-পদায়ন নীতিমালার আলোকে গত ২৮ এপ্রিল শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ই-মেইলে বদলির আবেদন পাঠাতে বলা হয়েছিল। একই সঙ্গে ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদনের সময় নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়। প্রভাষক এবং সহকারী অধ্যাপকদের বদলির আবেদন ১ম দফায় জানুয়ারি, ২য় দফায় এপ্রিল, ৩য় দফায় জুলাই এবং ৪র্থ দফায় অক্টোবর মাসে এবং সহযোগী অধ্যাপক ও অধ্যাপকদের ১ম দফায় ফেব্রুয়ারি, ২য় দফায় মে, ৩য় দফায় আগস্ট এবং ৪র্থ দফায় নভেম্বর মাসে ই-মেইলে ([email protected]) বদলির আবেদন করতে বলা হয়েছিল।

সূত্র জানায়, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে অনেক শিক্ষা ক্যাডার কর্মকর্তা ই-মেইল ঠিকানায় আবেদন না করে নীতিমালা ভঙ্গ করে হার্ডকপি জমা দিচ্ছেন। সে প্রেক্ষিতে আজ রোববার বিজ্ঞপ্তি জারি করে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নীতিমালা অনুসরণ করে অনলাইনে বদলির আবেদন পাঠাতে পুনরায় বলেছে শিক্ষা মন্ত্রণালয়। 

জানা গেছে, আজ রোববার (২৫ আগস্ট) থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে কোনো বদলির আবেদনের হার্ড কপি গ্রহণ করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদন ফরমটি দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল। 

চিঠি ও বদলির আবেদন ফরম দেখতে ক্লিক করুন: 

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল - dainik shiksha উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল এমপিও কমিটির সভা রোববার - dainik shiksha এমপিও কমিটির সভা রোববার অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের - dainik shiksha অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে - dainik shiksha এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি - dainik shiksha ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো - dainik shiksha যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো please click here to view dainikshiksha website