শিক্ষা ক্যাডার সমিতির মামলা খরচ ৪৬ লাখ! - দৈনিকশিক্ষা

শিক্ষা ক্যাডার সমিতির মামলা খরচ ৪৬ লাখ!

আমাদের বার্তা ডেস্ক: |

আমাদের বার্তা ডেস্ক: বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সমিতির আয়-ব্যয়ের হিসাবে কারচুপিসহ নানা অভিযোগ উঠেছে। সমিতির মহাসচিব ও কোষাধ্যক্ষের হিসাব নিরীক্ষায় প্রকট হয়েছে স্বচ্ছতার সঙ্কট। 

দৈনিক আমাদের বার্তার হাতে আসা নিরীক্ষা প্রতিবেদনের কপি বিশ্লেষণ করে দেখা যায়, আইন সংক্রান্ত মামলায় বিভিন্ন খরচের জন্য প্রাপ্তিখাতে মোট টাকা ৪৬ লাখ ৫০ হাজার। আর খরচখাতে দেখানো হয়েছে ৪৬ লাখ ৪৮ হাজার ৫’শ টাকা। যদিও এই খরচের সুনির্দিষ্ট বিবরণী নেই। তবে সেই বিবরণীতে আইন সচিবের স্বাক্ষর রয়েছে।

সমিতির সদস্যদের অধিকাংশই এমন অস্পষ্ট বিবরণীতে অসন্তুষ্ট বলে জানা গেছে। সমিতির এক সদস্য বিষয়টির যথাযথ তদন্ত চেয়ে দুর্নীতি দমন কমিশন এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে চিঠি দিয়েছেন বলে জানিয়েছে বিশ্বস্ত সূত্র। 

অপরদিকে দায়িত্ব পাওয়ার পর থেকে কোষাধ্যক্ষ যথাসময়ে হিসাবপত্র জমা না দেয়ায় আয়-ব্যয় হিসাবের নিরীক্ষা প্রতিবেদন জমা দেয়া সম্ভব হয়নি বলেও অভিযোগ রয়েছে।

জানা যায়, হিসাবে কারচুপি ও নানা অনিয়মের কারণে গত বছরের ২৩ জুলাই সংগঠনটির আয়- ব্যয়ের হিসাব নিরীক্ষা বাধ্যতামূলক করার পাশাপাশি স্বচ্ছতা ফেরাতে ৩ সদস্য বিশিষ্ট একটি অভ্যন্তরীণ নিরীক্ষা কমিটি গঠন করা হয়। এই কমিটির আহ্বায়ক করা হয় প্রফেসর এস এম মাহাবুবুল ইসলামকে। সদস্য করা হয় সহযোগী অধ্যাপক কামরুন নাহার ও সহকারী অধ্যাপক উম্মে ফারহানা চৌধুরীকে। ওই কমিটির অগ্রগতির কোনো খবর দৈনিক আমাদের বার্তার হাতে নেই।

সমিতির মহাসচিব জানান, অনিয়মরোধে এককভাবে কাউকে খরচ করার সুযোগ দেয়া হয়নি। কমিটি গঠন করা হয়েছে। দেড় ডজন মামলায় ৪৬ লাখ টাকা খরচ বেশি না বলেও মন্তব্য তার। 

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.010799884796143