শিক্ষা জাতীয়করণের জন্য শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে - দৈনিকশিক্ষা

শিক্ষা জাতীয়করণের জন্য শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে

পিরোজপুর প্রতিনিধি |

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলোকে জাতীয়করণের জন্য আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই সকলকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

গতকাল শনিবার পিরোজপুর জেলার সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে নাজিরপুর উপজেলা শিক্ষক সমিতির (বিটিএ) সম্মেলন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, শিক্ষকতা কোনো পেশা নয়, এটা সেবার কাজ। শিক্ষকরা অনেক কষ্ট করে তাদের জীবন নির্বাহ করেন। তারা দেশ গড়ার কারিগর। কিন্তু তারাই আজ অবহেলিত। অতীতের কোনো সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না। শেখ হাসিনার শাসন আমলেই তাদেরকে অনেক আর্থিক সুবিধা দেয়া হচ্ছে। তবে তা প্রয়োজনের তুলনায় খুবই কম। তাই শিক্ষকদের প্রতি আমাদের সমাজের সকলকে আরো শ্রদ্ধাশীল হতে হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আরো বলেন, দেশ স্বাধীনের পরে বঙ্গবন্ধুই প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণের মাধ্যমে এদেশের শিক্ষকদের সম্মানিত করেছেন। তার কন্যা শেখ হাসিনা দেশের সব বেসরকারি রেজিস্ট্রার বিদ্যালয়কে জাতীয়করণের মাধ্যমে নিজের নেতৃত্বাধীন সরকারকে শিক্ষাবান্ধব হিসেবে প্রমাণ করছেন।

জেলা শিক্ষক সমিতির সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারী ও নাজিরপুর বারিখা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা। 

পরে উপস্থিত সবার ভোটে উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারকে সভাপতি ও বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় ফের বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় ফের বৃদ্ধি সাংবাদিকদের সঙ্গে আমার জন্ম-জন্মান্তরের সম্পর্ক: রাষ্ট্রপতি - dainik shiksha সাংবাদিকদের সঙ্গে আমার জন্ম-জন্মান্তরের সম্পর্ক: রাষ্ট্রপতি খাতা চ্যালেঞ্জে নতুন ফলপ্রাপ্তরাও ভর্তি আবেদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত - dainik shiksha খাতা চ্যালেঞ্জে নতুন ফলপ্রাপ্তরাও ভর্তি আবেদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত সর্বাত্মক কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষকদের - dainik shiksha সর্বাত্মক কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষকদের ‘কোটা আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা পরিবারকে ট্রল করা হচ্ছে’ - dainik shiksha ‘কোটা আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা পরিবারকে ট্রল করা হচ্ছে’ এইচএসসি পরীক্ষা চলাকালীন শ্রেণি কার্যক্রম চলবে - dainik shiksha এইচএসসি পরীক্ষা চলাকালীন শ্রেণি কার্যক্রম চলবে ভূতুড়ে স্কোরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেলো ঢাবি - dainik shiksha ভূতুড়ে স্কোরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেলো ঢাবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.003209114074707