শিক্ষা প্রতিষ্ঠানে নগদ অর্থ বিতরণ দুদকের - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠানে নগদ অর্থ বিতরণ দুদকের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

দুর্নীতি বিরোধী কার্যক্রমের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নগদ অর্থ বিতরণ করেছে দুদক। বিতর্ক ও রচনা প্রতিযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য সততা সংঘের মাধ্যমে এ অর্থ শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার হিসেবে দেয়া হবে। মঙ্গলবার (৯ জুলাই) উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ে কুমিল্লা জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের হাতে এক হাজার ৯শ’ টাকা করে তুলে দেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবির।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, নাসিরনগর উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ওই নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এর মধ্যে নিম্ন মাধ্যমিক ১টি, মাধ্যমিক বিদ্যালয় ১৮টি, মাদরাসা ৬টি এবং ডিগ্রি কলেজ ২টি রয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ভ্যাট বাদে এক হাজার ৮০৫ টাকা করে দেয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার প্রতিটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে সততা সংঘ গঠিত হয়েছে। সেই সংঘের মাধ্যমে এই অর্থ খরচ করা হবে। ওই অর্থে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতা করার কাজে ব্যয় করা হবে।

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশন (দুদক) আইন ২০০৪ এর ১৭ (ট) ধারা অনুযায়ী দুর্নীতি প্রতিরোধে দেশব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের নিয়ে সততা সংঘ গঠিত হয়েছে। সততা সংঘের মাধ্যমে দুদক দুর্নীতির বিরুদ্ধে নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website