শিক্ষা প্রশাসনে বড় রদবদল - দৈনিকশিক্ষা

শিক্ষা প্রশাসনে বড় রদবদল

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: ঢাকা শিক্ষাবোর্ড ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরসহ কয়েকটি গুরুত্বপূর্ণ দপ্তরের বিভিন্ন পদে বড় রদবদল আনা হয়েছে। এসব দপ্তরের মোট আট জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের পদে পদায়ন পেয়েছেন নতুনরা। 

বুধবারে এ নিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশাসন ও সংস্থাপন শাখার সহকারী পরিচালকের দায়িত্ব পেয়েছেন মো. তানভীর হাসান। তিনি একই অধিদপ্তরের সরকারি কলেজ শাখা-২ এর সহকারী পরিচালক ছিলেন। পাঁচ বছর আগে হঠাৎ  এক অখ্যাত কলেজ থেকে বদলি হয়ে ওই গুরুত্বপূর্ণ পদে ছিলেন রূপক রায়।  

এর বিপরীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ শাখা-২ এর সহকারী পরিচালকের দায়িত্ব পেয়েছেন শেখ আরশাদ আহমেদ মিহাদ। তিনি এর আগে ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক।  

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডর উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ মমতাজ উদ্দিন। 

তিনি আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ছিলেন। 

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন টুটুল কুমার নাগ। এর আগে তিনি পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ছিলেন। 

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে মো. আলমগীর হাসানকে। এর আগে তিনি পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের শিক্ষা পরিদর্শক ছিলেন। 

অপরদিকে, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের প্রভাষক নাজনিন সুলতানাকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংযুক্ত করা হয়েছে। তিনি এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ছিলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার উপ পরিচালকের দায়িত্ব পেয়েছেন মো. আবদুল মালেক। তিনি আগে একই অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ছিলেন।

 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান - dainik shiksha সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! শিক্ষককে পিটিয়ে হ*ত্যা, চাচাতো ভাইসহ গ্রেফতার ৩ - dainik shiksha শিক্ষককে পিটিয়ে হ*ত্যা, চাচাতো ভাইসহ গ্রেফতার ৩ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক কেনো বদলি চান - dainik shiksha শিক্ষক কেনো বদলি চান ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে - dainik shiksha ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে please click here to view dainikshiksha website Execution time: 0.0041379928588867