শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের আত্মপ্রকাশ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

সরকরি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের বেতন বৈষম্য নিরসন, উচ্চতর গ্রেডপ্রাপ্তি, ম্যানেজিং কমিটিসহ বিভিন্ন রাজনৈতিক চাপ থেকে শিক্ষকদের মুক্তি নিশ্চিত করা ও মাধ্যমিক শিক্ষা সরকারিকরণের দাবি বাস্তবায়নে নতুন শিক্ষক সংগঠনের আত্মপ্রকাশ করেছে। মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ নামের এ সংগঠনটির প্রধান শিক্ষকদের দাবি-দাওয়া বাস্তবায়নে কাজ করবে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির আত্মপ্রকাশের ঘোষণা দেয়া হয়। আত্মপ্রকাশ অনুষ্ঠানে শিক্ষা প্রশাসনের ৩০ শতাংশে বেসরকারি শিক্ষকদের প্রেষণে পদায়নের দাবিসহ ১৩ দফা দাবি তুলে ধরেন সংগঠনটির নেতারা। 

প্রতিষ্ঠান প্রধান পরিষদের আত্মপ্রকাশের সংবাদ সম্মেলন

জানা গেছে, সংগঠনটির আহ্বায়ক পদে আছেন নৃপেন্দ্র চন্দ্র দাস, যগ্ম-আহ্বায়ক পদে আছেন দুলাল চন্দ্র চৌধুরী, মোহাম্মদ শফিউদ্দিন, আলতাফ হোসেন নাজির ও শাহাবুদ্দিন মোল্লা এবং সদস্য সচিব হিসেবে আছেন মজিবুর রহমান বাবুল।  

নতুন এ সংগঠনটি আত্মপ্রকাশের অনুষ্ঠানে ১৩ দফা দাবি দাওয়া তুলে ধরেছেন। তাদের দাবিগুলো হলো, সরকারি স্কুলের প্রধান শিক্ষকদের মত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের বেতন ৬ গ্রেডে উন্নীতকরণ, শতভাগ উৎসবভাতা, বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা প্রদান, শিক্ষা প্রশাসনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের ৩০ শতাংশ পদায়নের ব্যবস্থা করা, ইউনেস্কো-আইএলওর সুপারিশ অনুসারে ম্যানেজিং কমিটির সংস্কার, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসনিক পদে দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তির পদায়নের ব্যবস্থা করা, জাতীয় শিক্ষা নীতির আলোকে শিক্ষক-কর্মচারীদের বদলি ব্যবস্থা বাস্তবায়ন, শিক্ষকদের প্রশিক্ষণ ও শ্রান্তিবিনোদন ভাতার ব্যবস্থা করা। 

দাবিগুলোর মধ্যে আরও রয়েছে, প্রধান শিক্ষকদের দুটি উচ্চতর গ্রেডপ্রাপ্তি নিশ্চিত করা, প্রধান শিক্ষকদের অধ্যক্ষ পদে নিয়োগের সুযোগ সৃষ্টি, সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষক-কর্মচারীদের ইএফটিতে অন্তর্ভুক্তি নিশ্চিত করা, বরখাস্ত শিক্ষক কর্মচারীদের বিরুদ্ধে তদন্তের দায়িত্ব ম্যানেজিং কমিটির হাতে না রেখে প্রশাসনিক কর্মকর্তাদের কাছে হস্তান্তর এবং মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website