শিক্ষা বোর্ড সচিবের বিরুদ্ধে জালিয়াতির তদন্ত শুরু - দৈনিকশিক্ষা

শিক্ষা বোর্ড সচিবের বিরুদ্ধে জালিয়াতির তদন্ত শুরু

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : শিক্ষা বোর্ডের ফলাফল কেলেঙ্কারি, নিজ ছেলের এইচএসসির ফলাফল জালিয়াতিসহ নানা দুর্নীতির অভিযোগ রয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথের বিরুদ্ধে। এবার এসব বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে তাঁকে পদে রেখেই এ তদন্ত চলবে। বিষয়টিকে ‘হাস্যকর’ বলছেন শিক্ষা বোর্ডের অনেক কর্মকর্তা। তদন্তকাজে প্রভাব বিস্তার করারও আশঙ্কা করছেন তারা। 

আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ–সচিব মো. শাহীনুর ইসলামের সই করা এক চিঠিতে তদন্তের এ নির্দেশ দেওয়া হয়। 

চিঠিতে বলা হয়, অধ্যাপক নারায়ণ চন্দ্ৰ নাথ, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বর্তমান সচিব ও সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক। তাঁর বিরুদ্ধে পরীক্ষার ফলাফল জালিয়াতির অভিযোগ রয়েছে। এই বিষয়ে উপর্যুক্ত কর্মকর্তা দ্বারা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত করে মতামতসহ প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বোর্ডের একজন কর্মকর্তা বলেন, নারায়ণ চন্দ্র নাথ বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে আছেন। এই পদে রেখে তাঁর বিরুদ্ধে তদন্ত হাস্যকর। পদ থেকে অব্যাহতি দিয়ে তদন্ত করলে, তদন্তকাজ সুষ্ঠু হতো। 

এই সচিবের বিরুদ্ধে গত বছরের এইচএসসির রেজাল্ট কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এই ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে তার প্রমাণও মেলে। এরপরও পদোন্নতি বাগিয়ে বসেন বোর্ড সচিবের চেয়ারে। এ ছাড়া ছেলের এইচএসসি পরীক্ষার ফলাফল কারসাজি নিয়ে নতুন করে বিতর্কে জড়ান তিনি।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0054450035095215