'শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের দাবিতে সংসদে কথা বলার আশ্বাস' - সরকারিকরণ - দৈনিকশিক্ষা

'শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের দাবিতে সংসদে কথা বলার আশ্বাস'

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় সংসদে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের দাবি জানাবেন ঢাকা-১৬ আসনের এমপি ইলিয়াস উদ্দিন মোল্লা। 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে মুজিববর্ষে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের দাবিতে এবং সরকারের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) ঢাকা মহানগর (উঃ) মিরপুর  বাংলা স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত বিশাল এক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির ভাষনে একথা বলেন তিনি।  উক্ত সমাবেশেন প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন  স্বাশিপ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। 

মিরপুর বাংলা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা খোশন বিশের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল এই সমাবেশে বক্তব্য রাখেন সাইদুর রহমান পান্না, উপাধ্যক্ষ হরিচাঁদ মন্ডল সুমন, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা,খোন্দকার মাহমুদ আলম, অধ্যক্ষ তেলোয়াত হোসেন খান,অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, অধ্যক্ষ হাবিবুর রহমান, মো. মোশাররফ হোসেন, আব্দুল্লাহ আল মামুন,মো. বাছির উদ্দিন, মোজাম্মেল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ইলিয়াস উদ্দিন মোল্লা আরও বলেন, শেখ হাসিনা সরকারের শাসনামলে শিক্ষা ক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে অতীতে সব সরকার মিলেও তা করতে পারেনি। তিনি বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ এখন সময়ের দাবি। আগামী সংসদ অধিবেশনে তিনি এ ব্যাপারে সংসদে দাবি তুলবেন বলে ঘোষণা দেন। তিনি বলেন, সরকারের উন্নয়নে দিশেহারা হয়ে ষড়যন্ত্রকারিরা সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হয়েছে। তিনি ষড়যন্ত্রকারিদের বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য  বিরুদ্ধে সকলের প্রতি আহবান জানান। 

স্বাশিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, সফল রাষ্ট্র নায়ক মানবতার জননী শেখ হাসিনা সরকার ছাড়া,অন্য কারও পক্ষে শিক্ষাব্যবস্থা সরকারিকরণ সম্ভব নয়। তিনি মুজিব জন্মশতবর্ষে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ করার জন্য স্বাশিপের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি আসন্ন ঈদেই সরকারি অনুরূপ বেসরকারি শিক্ষক কর্মচারীদের পুর্নাঙ্গ উৎসব ভাতা প্রদানের দাবি জানান। তিনি শিক্ষকদের মধ্যে বিভেদ সৃষ্টিকারিদের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানান।

ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে - dainik shiksha ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা - dainik shiksha মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ - dainik shiksha ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে - dainik shiksha তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website