শিক্ষা ভবনে সাজসাজ রব : প্রশ্নফাঁসের সন্দেহভাজনরা ব্যস্ত ফুল নিয়ে - এমপিও - দৈনিকশিক্ষা

শিক্ষা ভবনে সাজসাজ রব : প্রশ্নফাঁসের সন্দেহভাজনরা ব্যস্ত ফুল নিয়ে

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা ভবন থেকে প্রশ্নফাঁস-গুলিবিদ্ধ-বউ পেটানো ও দুর্নীতিবাজদের অপসারণের কোনো উদ্যোগ নেই। এমপিও প্রক্রিয়াকরণের কাজে নিয়োজিত ইএমআইএস সেলের দুর্নীতিবাজরাও বহাল তবিয়তে। কোটি টাকা খরচ করে বাহ্যিক চাকচিক্যময় করা হয়েছে ইএমআইএস সেলকে। আজ বুধবার দুপুরে আবার কাড়ি কাড়ি টাকা খরচ করে ফিতা কাটা হবে। এছাড়াও শিক্ষা অধিদপ্তরের নতুন ভবনের নকশার পানচিনি হবে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার ব্যস্ত সময় পার করেছেন  একাধিক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে সন্দেহভাজন একাধিক উপ-পরিচালক  ও  কয়েকবছর  আগে মাতাল অবস্থায় গুলিবিদ্ধ একজন পরিচালক ও তার সঙ্গীরা। আজ বুধবারও তারা ফুল-টুল সাজাতে ব্যস্ত থাকবেন।

শিক্ষা অধিদপ্তরে কর্মচারী নিয়োগ পরীক্ষা কমিটির অধিকাংশের বিরুদ্ধে রয়েছে দুর্নীতির রেকর্ড। প্রশ্নফাঁস প্রমাণিত হওয়ায় গতমাসের নিয়োগ পরীক্ষা বাতিল হয়েছে। প্রশ্নফাঁসে গ্রেূফতার হয়ে কারগারে থাকা দুইজন কর্মচারীকে অতি গোপনে বরখাস্ত করা হয়েছে। কিন্তু কমিটির প্রধানকে পুলিশি জিজ্ঞাসাবাদে কি তথ্য পাওয়া গেছে তা জানা যায়নি অদ্যাবধি। বিশেষ শাখার উপপরিচালকসহ কয়েকজন কর্মকর্তা ও শারীরিক শিক্ষা বিভাগের বউ পেটানো একজন কর্মকর্তাসহ বেশ কয়েকজন কর্মচারীর বিরুদ্ধে রয়েছে বিস্তর অভিযোগ।

বিদেশ থেকে ঢাকায় নেমেই শশব্যস্ত হয়ে পড়বেন একজন পরিচালক। তিনি গত ১৫ দিনে তিনবার বিদেশ সফরে গেছেন। 

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website