শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি ফকরউদ্দিন সম্পাদক আনছার - দৈনিকশিক্ষা

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি ফকরউদ্দিন সম্পাদক আনছার

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারী নির্বাচনে সভাপতি পদে মো. ফকরউদ্দিন তালুকদার ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. আনছার আলী। গত সোমবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ করা হয়েছে। নির্বাচনে সভাপতি পদে শিক্ষামন্ত্রীর দপ্তরের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. ফকরউদ্দিন তালুকদার ১০৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। একই পদে ১৫ ভোট পেয়েছেন মো. আকরাম হোসেন। সহসভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় শিকদার কবির হোসেন নির্বাচিত হয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রশাসনিক শাখার প্রশাসনিক কর্মকর্তা (এও)  মো. আনছার আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মো. রবিউল ইসলাম। তিনি পেয়েছেন ২৫ ভোট। যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. নুরুজ্জামান। তিনি ৮৫ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হামিদা মুক্তি পেয়েছেন ৩৫ ভোট।

সাংগঠনিক পদে তিনজন অংশ নিলেও ৫২ ভোট পেয়ে জয়ী হয়েছেন মোহাম্মদ আতিকুল ইসলাম। এ পদে আবু সাঈদ বোরহান উদ্দিন ৩৫ ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. সোয়াইবুল ইসলাম। তার নিকটতম প্রার্থী মো. শামছুর রহমান পেয়েছেন ৫১ ভোট। 

অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. রাশেদ হোসেন। তিনি ৬৩টি ভোট পেয়েছেন। একই পদে এনামুল হক পেয়েছেন ৫৭ ভোট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. মোশারফ হোসেন। শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জাহিদুল ইসলাম। তার নিকটতম প্রার্থী সজিব চাকমা পেয়েছেন ২৮ ভোট। মহিলা সম্পাদিকা পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন অনিতা রানী মজুমদার। সদস্য পদে চার জন নির্বাচন করলেও তিনজন জয়ী হয়েছেন। নির্বাচিতরা হলেন- মো. নুরুল ইসলাম, মো. আতিকুল ইসলাম ও চায়না আক্তার। 

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মন্ত্রণালয়ে উপ-সচিব মো. আব্দুল্লাহ আল মামুন। এ নির্বাচন ঘিরে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কয়েক দিন উৎসব মুখর ছিলেন। অফিস শেষ করেই রাজধানীর বিভিন্ন সরকারি কলোনিতে বসবাসকারী ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়িয়েছেন। ভোটারদের মন জয় করতে দিয়েছেন নানা প্রতিশ্রুতি। 

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034658908843994