শিক্ষা মন্ত্রণালয় খোলা থাকবে শনিবার - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষা মন্ত্রণালয় খোলা থাকবে শনিবার

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষাপ্রতিষ্ঠান পর্যবেক্ষণ করতে শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শক্ষা বিভাগ খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের উপসচিব শামসুল আলম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

এতে বলা হয়েছে, প্রশাসনিক জরুরি কাজ সম্পাদনের জন্য শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ খোলা রাখা প্রয়োজন। এ জন্য এ মন্ত্রণালয়ের গেট খোলা রাখা, সংশ্লিষ্টদের সচিবালয়ে প্রবেশ এবং বিদ্যুৎ, পানি সরবরাহ ও লিফট চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। 

আগামী রোববার থেকে খুলছে স্কুল-কলেজ। এ জন্য সারাদেশে শেষ মুহূর্তের পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এসব বিষয় পর্যবেক্ষণ করতে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা নিয়মিত কাজ শুরু করেছেন। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর এ পর্যবেক্ষণ আরও জোরদার করা হবে। 

দেশের সব স্কুল-কলেজ থেকে প্রতিদিনের সার্বিক তথ্য পাঠাতে নির্দেশনাও দিয়েছে মাউশি।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website