শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি ফকরউদ্দিন সম্পাদক আনছার - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি ফকরউদ্দিন সম্পাদক আনছার

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারী নির্বাচনে সভাপতি পদে মো. ফকরউদ্দিন তালুকদার ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. আনছার আলী। গত সোমবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ করা হয়েছে। নির্বাচনে সভাপতি পদে শিক্ষামন্ত্রীর দপ্তরের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. ফকরউদ্দিন তালুকদার ১০৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। একই পদে ১৫ ভোট পেয়েছেন মো. আকরাম হোসেন। সহসভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় শিকদার কবির হোসেন নির্বাচিত হয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রশাসনিক শাখার প্রশাসনিক কর্মকর্তা (এও)  মো. আনছার আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মো. রবিউল ইসলাম। তিনি পেয়েছেন ২৫ ভোট। যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. নুরুজ্জামান। তিনি ৮৫ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হামিদা মুক্তি পেয়েছেন ৩৫ ভোট।

সাংগঠনিক পদে তিনজন অংশ নিলেও ৫২ ভোট পেয়ে জয়ী হয়েছেন মোহাম্মদ আতিকুল ইসলাম। এ পদে আবু সাঈদ বোরহান উদ্দিন ৩৫ ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. সোয়াইবুল ইসলাম। তার নিকটতম প্রার্থী মো. শামছুর রহমান পেয়েছেন ৫১ ভোট। 

অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. রাশেদ হোসেন। তিনি ৬৩টি ভোট পেয়েছেন। একই পদে এনামুল হক পেয়েছেন ৫৭ ভোট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. মোশারফ হোসেন। শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জাহিদুল ইসলাম। তার নিকটতম প্রার্থী সজিব চাকমা পেয়েছেন ২৮ ভোট। মহিলা সম্পাদিকা পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন অনিতা রানী মজুমদার। সদস্য পদে চার জন নির্বাচন করলেও তিনজন জয়ী হয়েছেন। নির্বাচিতরা হলেন- মো. নুরুল ইসলাম, মো. আতিকুল ইসলাম ও চায়না আক্তার। 

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মন্ত্রণালয়ে উপ-সচিব মো. আব্দুল্লাহ আল মামুন। এ নির্বাচন ঘিরে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কয়েক দিন উৎসব মুখর ছিলেন। অফিস শেষ করেই রাজধানীর বিভিন্ন সরকারি কলোনিতে বসবাসকারী ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়িয়েছেন। ভোটারদের মন জয় করতে দিয়েছেন নানা প্রতিশ্রুতি। 

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website