শিবচরের ২৬ স্কুলে ক্লাস হয়নি - স্কুল - দৈনিকশিক্ষা

শিবচরের ২৬ স্কুলে ক্লাস হয়নি

শিবচর প্রতিনিধি |

বন্যার পানিতে নিমজ্জিত হওয়ায় খুলেনি মাদারীপুরের শিবচর উপজেলার ২৬টি স্কুলের তালা। দীর্ঘ দেড় বছর পর সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা হলেও বন্ধ রয়েছে এসব স্কুল।

সরজমিনে দেখা গেছে, কোনো বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, আবার কোনোটির শ্রেণিকক্ষে, মাঠে ও সামনের রাস্তায় বানের পানি। নদীগর্ভে বিলীনের পথেও বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্যমতে, পদ্মার তীরবর্তী শিবচর উপজেলার মাদবরেরচর, কাঁঠালবাড়ী, চরজানাজাত ও বন্দরখোলা ইউনিয়ন আর আড়িয়াল খাঁ নদীর তীরবর্তী শিরুয়াইল, নিলখী, বহেরাতলা দক্ষিণ ইউনিয়নের বেশিরভাগ এলাকা পানিতে তলিয়ে আছে এখনও। এসব এলাকার ওই স্কুলগুলো পাঠদানের জন্য অনুপযোগী বলে কর্তৃপক্ষ সেগুলো বন্ধই রেখেছে। 

এর মধ্যে কাজির সুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্বখাস বাচামারা আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, রিয়াজ উদ্দিন মাদবরের কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আছিম বেপারীর কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজারচর বন্দরখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিস্থিতি বেশি খারাপ। সেগুলোর শ্রেণিকক্ষে এখনও বানের পানি। মধ্য সন্নাসীরচর ইউনিয়নের পূর্বখাস বাচামারা আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল ভবনটি আড়িয়াল খাঁ নদের তীরবর্তী হওয়ায় যেকোন মুহূর্তে নদীতে বিলীন হয়ে যেতে পারে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন আহম্মেদ বলেন, ‘যেসব বিদ্যালয়ে পানি উঠেছে ও উঠতে পারে তার একটি তালিকা মন্ত্রণালয়ে পাঠিয়েছি... যে বিদ্যালয়গুলোতে সমস্যা আছে সেগুলো সমাধান করে শিক্ষার্থীদের জন্য খুলে দেয়ার ব্যবস্থা করা হবে।’

উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ - dainik shiksha প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ - dainik shiksha ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী - dainik shiksha এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় - dainik shiksha স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা - dainik shiksha ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক - dainik shiksha বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক please click here to view dainikshiksha website