শুক্র-শনিবার ব্যাংক খোলা রেখে শিক্ষকদের বেতন-বোনাস দেয়ার দাবি - সমিতি সংবাদ - Dainikshiksha

শুক্র-শনিবার ব্যাংক খোলা রেখে শিক্ষকদের বেতন-বোনাস দেয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আযহা। গত সপ্তাহে সব স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ও বোনাসের চেক ছাড় হলেও এখনো তা তুলতে পারেননি দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষক-কর্মচারীরা। আর ব্যাংক ম্যানেজারদের দাবি, এমপিওর কপি হাতে না পাওয়ায় শিক্ষকদের বেতন প্রদান করা যাচ্ছে না। এই জটিলতা নিরসনে আগামী শুক্রবার (৯ আগস্ট) ও শনিবার (১০ আগস্ট) দেশের চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখাগুলো খোলা রেখে ঈদের আগেই শিক্ষকদের বেতন ও বোনাস দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি। বুধবার (৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছে পাঠানো এক চিঠিতে এ দাবি জানান তিনি। 

চিঠিতে শিক্ষক নেতা নজরুল ইসলাম রনি দাবি করেন, রাষ্ট্রায়ত্ত জনতা, সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের ঢাকার বাইরে শাখাগুলোতে শিক্ষক-কর্মচারীদের বোনাস না দিয়ে নানাভাবে হয়রানি করা হচ্ছে। ব্যাংকের ম্যানেজার এমপিও কপি না পাওয়ার অজুহাতে শিক্ষকদের বেতন বোনাস দিচ্ছেন না। এরফলে সরকারের ভাবমুর্তি ক্ষুণ্ন হচ্ছে।

তাই, ঈদের আগে শিক্ষকদের বেতন-বোনাস তোলার স্বার্থে আগামী শুক্রবার (৯ আগস্ট) ও শনিবার (১০ আগস্ট) চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখাগুলো খোলা রেখে শিক্ষকদের বেতন বোনাস দেয়ার দাবি জানান এ শিক্ষক নেতা। 

চিঠিতে তিনি আরও বলেন, শিক্ষকদের আর্থসামাজিক ও মানবিক বিষয়টি বিবেচনা করে ঈদের আগে বেতন ও বোনাস উত্তোলনের স্বার্থে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখাগুলো খোলা রাখলে শিক্ষক-কর্মচারীরা উপকৃত কৃতজ্ঞ থাকবে।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল - dainik shiksha উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল এমপিও কমিটির সভা রোববার - dainik shiksha এমপিও কমিটির সভা রোববার অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের - dainik shiksha অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে - dainik shiksha এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি - dainik shiksha ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো - dainik shiksha যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো please click here to view dainikshiksha website