শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগের শোভাযাত্রা - দৈনিকশিক্ষা

শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগের শোভাযাত্রা

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম,  ঢাবি: আগামীকাল শুক্রবার (১৭ মে) আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 

বৃহস্পতিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শোভাযাত্রাটি শুরু হয়।

এতে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা উত্তর মহানগর ছাত্রলীগ এবং দক্ষিণ মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক কর্মী অংশ নেন।

'তুমি দেশের, তুমি দশের' শীর্ষক শোভাযাত্রায় নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত প্ল্যাকার্ড বহন করেন এবং স্লোগান দেন। এ সময় শোভাযাত্রাটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ফুলার রোড হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, সামরিক স্বৈরশাসকদের রক্তচক্ষুকে উপেক্ষা করে জনতার নায়কের বেশে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার প্রত্যাবর্তনই বাংলাদেশের বিজয়ের গল্প রচনা করেছেন। এই প্রত্যাবর্তনই বাংলাদেশের পরিবর্তনের সূচনা করেছেন। এমন সময় বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা প্রত্যাবর্তন করেছেন যখন এই বাংলাদেশে ছিল কার্ফিউ গণতন্ত্র। যখন মিলিটারি ডিক্টেটররা প্রজ্ঞাপনের মাধ্যমে দেশ পরিচালনা করতো, তখন রাজনৈতিক দল মানে ছিলো সামরিক স্বৈরশাসকেরা। 

সাদ্দাম আরো বলেন, আমাদের শুধু রাজনৈতিক অর্জন নয়। বিদ্যুতের জন্য যে হাহাকার আমাদের করতে হতো। আমাদের পড়াশোনা করতে হতো হারিকেন কিংবা লেম্পুর আলো জ্বালিয়ে। বার্ষিক পরীক্ষা হোক, বোর্ড ফাইনাল হোক যেই পরীক্ষাই হোক না কেন এই নির্মম বাস্তবতাকে অতিক্রম করেই বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় আমাদের অন্তভুক্ত করতে হয়েছে, লেখা পড়া করতে হয়েছে। 

বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার প্রত্যাবর্তনের কারণে আমাদের জীবন বদলে গেছে। এই কারণেই বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা আমাদের কাছে বাংলাদেশ।

পাবলিক পরীক্ষার সার্টিফিকেট সত্যায়ন অনলাইনে যাচ্ছে - dainik shiksha পাবলিক পরীক্ষার সার্টিফিকেট সত্যায়ন অনলাইনে যাচ্ছে একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে - dainik shiksha একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে শিক্ষার্থীদের নতুন চিন্তার শক্তি অর্জন করতে হবে - dainik shiksha শিক্ষার্থীদের নতুন চিন্তার শক্তি অর্জন করতে হবে জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা: শিক্ষককে ৩ দিনের জেল - dainik shiksha জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা: শিক্ষককে ৩ দিনের জেল শিক্ষকদের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন: ডিজি - dainik shiksha শিক্ষকদের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন: ডিজি ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার, আটক ১ - dainik shiksha ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার, আটক ১ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক পদে আবেদনের সুযোগ দাবিতে নিবন্ধনধারীদের মানববন্ধন - dainik shiksha শিক্ষক পদে আবেদনের সুযোগ দাবিতে নিবন্ধনধারীদের মানববন্ধন please click here to view dainikshiksha website Execution time: 0.0084009170532227