পাবনার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা ফেরদৌসী লিজা - স্কুল - দৈনিকশিক্ষা

পাবনার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা ফেরদৌসী লিজা

পাবনা প্রতিনিধি |
এ বছর প্রাথমিক শিক্ষায় পাবনা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ফেরদৌসী সুলতানা লিজা। তিনি সুজানগর পৌরসভার ৪১ নং চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত রয়েছেন। প্রাথমিক শিক্ষা পদক- ২০১৯ এর জেলা পর্যায়ের যাচাই-বাচাই কমিটির সভাপতি পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এক চিঠিতে এ ফলাফল ঘোষণা করেন।

সুজানগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাউয়ুম জানান, ফেরদৌসী সুলতানা লিজা সহকারী শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ডিজিটাল ক্লাস রুম পরিচালনাতে দক্ষতা দেখিয়েছেন। তিনি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) এর আওতায় উপজেলা আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর মাস্টার ট্রেইনার। তিনি বিগত বছরগুলোতে দক্ষতার সঙ্গে অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের প্রশিক্ষণও দিয়েছেন। তিনি উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হওয়ার পর জেলায়ও শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে পেরেছেন।
 
চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরদার রাজু আহমেদ জানান, তার বিদ্যালয়ের শিক্ষিকা ফেরদৌসী সুলতানা লিজা জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকারা আনন্দিত। এ বিদ্যালয়ে তিনি অতিরিক্ত ক্লাসের মাধ্যমে শিক্ষার্থীদের দুর্বলতা কাটিয়ে তোলার চেষ্টা করেন।
 
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মনসুর রহমান বলেন, যাচাই-বাচাই করে শিক্ষাগত যোগ্যতা, বিষয়ভিত্তিক জ্ঞান, দায়িত্ববোধ, শৃঙ্খলা, অভিজ্ঞতা, সময়ানুবর্তিতা, সৃজনশীল উদ্যোগ, শ্রেণিকক্ষে পাঠদান, বিদ্যালয়ে কাজের দক্ষতা, আর্থিক শৃঙ্খলাসহ শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় ফেরদৌসী সুলতানা লিজাকে জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত করা হয়েছে।
 
উল্লেখ্য, পাবনার সাঁথিয়া উপজেলার মিয়াপুর হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে ফেরদৌসী সুলতানা লিজা এসএসসি এবং এইচএসসি পাস করেন। এরপর সরকারি এডওয়ার্ড কলেজ থেকে বিএসএস এবং এমএসএস সম্পন্ন করেন। পরবর্তীতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমএ সম্পন্ন করেন। তিনি সাফল্যের সঙ্গে ডিপিএড কোর্সও সম্পন্ন করেছেন।
শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল - dainik shiksha উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল এমপিও কমিটির সভা রোববার - dainik shiksha এমপিও কমিটির সভা রোববার অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের - dainik shiksha অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে - dainik shiksha এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি - dainik shiksha ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো - dainik shiksha যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো please click here to view dainikshiksha website