সংবাদ পাঠিকা তৃণার বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা - বিবিধ - দৈনিকশিক্ষা

সংবাদ পাঠিকা তৃণার বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা

নিজস্ব প্রতিবেদক |

একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণ ও ভ্রুণ হত্যার অভিযোগ করা বেসরকারি টিভির সংবাদ পাঠিকা ডা. তৃণা ইসলামের বিরুদ্ধে অর্ধ কোটি টাকার যৌতুক চাওয়ার অভিযোগে মামলা করেছেন তার স্বামী সংগীত শিল্পী এরশাদ-উজ জামান।

গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে তার স্বামী বাদী হয়ে মামলার আবেদন করেন। এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে খিলগাঁও থানার ওসিকে তদন্ত করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, পাঁচ লাখ টাকা দেনমোহরে ২০১৬ সালের ১৬ নভেম্বর এরশাদ-উজ জামানের সঙ্গে তৃণা ইসলামের বিয়ে হয়। তাদের এক মেয়ে সন্তানও রয়েছে। বিয়ের পর থেকে তারা দীর্ঘদিন শান্তিতে বসবাস করে আসছিলেন। তবে হঠাৎ তৃণা তার চিকিৎসা পেশা ছেড়ে সংবাদ পাঠিকা পেশায় যোগদান করেন। এরপর থেকে সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন তিনি। সম্প্রতি তৃণা নিজের জীবনের নিরাপত্তায় তাকে ৫০ লাখ টাকা ‘যৌতুক’ দিতে বলেন। এ টাকা ব্যাংকে ডিপোজিট না করলে বৈবাহিক সম্পর্ক রাখবেন না বলেন তৃণা। একই সঙ্গে মামলা করে বাদীকে হেনস্তা করবেন বলেও ‘হুমকি’ দেন। এ যৌতুক দাবি করে তৃণা যৌতুক নিরোধ আইন-২০১৮ এর ৩ ধারায় অপরাধ করেছে বলে উল্লেখ করা হয়। 

উল্লেখ্য, গত ৪ নভেম্বর ধর্ষণ এবং ভ্রূণ হত্যার অভিযোগে একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে মামলা করেছিলেন তৃণা। মামলার চারদিন পর শাকিল আহমেদ হাইকোর্ট থেকে আগাম জামিন পান। তবে এ মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য ২৩ নভেম্বর দিন ধার্য রয়েছে।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website