সংসদে সুনামগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

সংসদে সুনামগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস

নিজস্ব প্রতিবেদক |

‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল-২০২০’ এবং ‘কোম্পানি বিধি ও সংশোধনী বিল-২০২০’ গতকাল বুধবার সংসদে পাস হয়েছে। প্রথম বিলটি পাসের প্রস্তাব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে সংসদে গৃহীত কিছু সংশোধনীসহ বিলটি কণ্ঠভোটে পাস হয়। দ্বিতীয় বিলটি পাসের প্রস্তাব করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল-২০২০’-এ জনমত যাচাই ও বাছাই কমিটিতে প্রেরণ ও সংশোধনী প্রস্তাব উত্থাপন করেন বিরোধীদলীয় একাধিক সদস্য। তাদের ১০টি সংশোধনী প্রস্তাব গ্রহণ করেন শিক্ষামন্ত্রী। বিলটি পাসের আগে জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানোর প্রস্তাবের ওপর আলোচনাকালে সুনামগঞ্জ-৪ আসনের জাপা দলীয় সংসদ সদস্য পীর ফজলুর রহমান বলেন, তবে বিলটিতে বিশ্ববিদ্যালয় স্থাপনের যে জায়গার কথা বলা হয়েছে সেখানে ভূমি-বাণিজ্যের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়টি দক্ষিণ সুনামগঞ্জে না করে সুনামগঞ্জ সদরে স্থাপনের জন্য জেলার সব সংসদ সদস্য একমত।

ভূমি-বাজিকরদের হাত থেকে রক্ষায় আমরা প্রধানমন্ত্রীর কাছে আশ্রয় চাইছি। সদর থেকে দুই কিলোমিটার দূরে শান্তিগঞ্জে না করে বিশ্ববিদ্যালয়টি সদরে স্থাপনের দাবি জানান তিনি। জাপার এমপি ফখরুল ইমাম বলেন, সংসদীয় স্থায়ী কমিটির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়টি সুনামগঞ্জ সদর থেকে দূরে শান্তিগঞ্জে স্থাপনের সুপারিশ করেছে। স্থায়ী কমিটি ছোট ছোট কিছু সুপারিশ করতে পারে। স্থায়ী কমিটির ক্ষমতা কতটুকু? এখানে ঘটনা ঘটেছে—বাঁশের চেয়ে কঞ্চি বড়।

 

নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন টিউশন ফি দিতে হবে সরকারি স্কুলের শিক্ষার্থীদেরও - dainik shiksha টিউশন ফি দিতে হবে সরকারি স্কুলের শিক্ষার্থীদেরও একই রোল নিয়ে পরের ক্লাসে যাবে প্রাথমিকের শিক্ষার্থীরা - dainik shiksha একই রোল নিয়ে পরের ক্লাসে যাবে প্রাথমিকের শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪ জন প্রার্থী নিয়োগের উদ্যোগ - dainik shiksha ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪ জন প্রার্থী নিয়োগের উদ্যোগ এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন - dainik shiksha এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে - dainik shiksha ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ - dainik shiksha সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website