সখীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপার, দোলনা স্থাপন - দৈনিকশিক্ষা

সখীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপার, দোলনা স্থাপন

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি |

ছাত্র-ছাত্রীদের ঝরে পড়া রোধ ও উপস্থিতি বাড়াতে বিনোদনের উপকরণ হিসেবে টাঙ্গাইলের সখীপুরের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের পরিকল্পনায় ও উপজেলা পরিষদের অর্থায়নে বিদ্যালয়গুলোতে খেলনা স্লিপার ও দোলনা স্থাপনে উদ্যোগ নেওয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, এ উপজেলায় ২০টি প্রাথমিক বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মানবেন্দ্র দাশ বলেন, ছোট ছোট বাচ্চারা এখন আনন্দঘন পরিবেশে লেখাপড়া করতে পারছে। উপজেলার কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহানারা খানম বলেন, খেলার সামগ্রী পেয়ে শিক্ষার্থীরা খুবই খুশি। বর্তমানে ছাত্র-ছাত্রীদের উপস্থিতির সংখ্যা বেড়ে গেছে। 

এ প্রসঙ্গে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী বলেন, কোমলমতি ছেলে-মেয়েরা যাতে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে লেখাপড়া করতে পারে, সে ব্যাপারে সরকারের নির্দেশনা রয়েছে। সে লক্ষ্যে ঝরে পড়া রোধ ও উপস্থিতি বাড়াতে বেশ কিছু  বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল বিদ্যালয়েই খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হবে বলেও জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শওকত শিকদার বলেন, প্রাথমিক বিদ্যালয়কে শতভাগ উপবৃত্তি ও মিড ডে মিলের আওতায় আনা হয়েছে। শিক্ষার্থীর মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে এবং বেশ কিছু বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে যাতে শিশুরা আনন্দঘন পরিবেশে লেখাপড়ায় মনোযোগী হয়।

 

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034019947052002