বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সততা, স্বচ্ছতা ও জবাবদিতিহার বিকল্প নাই : চবি উপাচার্য - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সততা, স্বচ্ছতা ও জবাবদিতিহার বিকল্প নাই : চবি উপাচার্য

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সততা, স্বচ্ছতা ও জবাবদিতিহার বিকল্প নাই। এ লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সমুন্নত রাখতে এবং বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর উন্নয়ন-সমৃদ্ধি অর্জনে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের দৃশ্যমান ও কার্যকর সহযোগিতা কামনা করেন তিনি। গত ৪ নভেম্বর সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এসময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার, শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধ এবং স্বাধীনতা স্মৃতি স্তম্ভেও পুষ্পমাল্য অর্পণ করেন উপাচার্য।

উপাচার্য আরও বলেন, এ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, প্রাণপ্রিয় শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা সকলে মিলে আমরা একটি পরিবার। এই পরিবারের সকলকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে জ্ঞান-গবেষণার তীর্থ কেন্দ্রে রূপান্তর করতে সকলকে ঐক্যবদ্ধ প্রয়াসে স্ব স্ব দায়িত্ব পালনে নিষ্ঠাবান হতে হবে।

উপাচার্যের সভাপতিত্বে ও চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন, চবি সাবেক মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, চবি সিনেট সদস্য প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মহীবুল আজিজ, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আলী আশরাফ, বঙ্গবন্ধু পরিষদ, চবির সভাপতি প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক জনাব মো. শাহ আলম, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক জনাব মো. নুরুল ইসলাম শহীদ ও কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মো. আবদুল হাই প্রমুখ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্ট, রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রক্টর ও সহকারী প্রক্টর, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্ষদের বক্তারা নব নিযুক্ত উপাচার্যকে অভিনন্দন জানিয়ে তাঁর নেতৃত্বে এ বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন-অগ্রগতি অব্যাহত থাকবে এ প্রত্যাশা ব্যক্ত করেন। তাছাড়া এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে তাঁদের স্ব স্ব অবস্থান থেকে আন্তরিক ও দৃশ্যমান সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তাঁরা।

এর আগে প্রফেসর ড. শিরীণ আখতার উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় চবি উপাচার্য দপ্তরে কোরআন খতম, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website