সনদ আটকে রেখেছে শাহ মখদুম মেডিকেল, প্রতিবাদে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি - মেডিকেল - দৈনিকশিক্ষা

সনদ আটকে রেখেছে শাহ মখদুম মেডিকেল, প্রতিবাদে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক |

রাজশাহীর বেসরকারি শাহ মখদুম মেডিকেল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের সনদ ও নম্বরপত্র আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। কলেজটিতে ভর্তির সময় এসএসসি ও এইচএসসির এসব সনদপত্র এবং নম্বরপত্র জমা দিয়েছিলেন শিক্ষার্থীরা। তারা এখন মাইগ্রেশন করে প্রতিষ্ঠান পরিবর্তন করলেও শাহমখদুম মেডিকেল কলেজ কর্তৃপক্ষ সনদ-নম্বরপত্র ফেরত দিচ্ছে না।

এ নিয়ে রোববার সকাল থেকে প্রতিষ্ঠানটিতে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। সন্ধ্যায় এ প্রতিবেদন লেখার সময় বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) বিরুদ্ধে। এখান থেকে সনদ ও নম্বরপত্র ফেরত না পাওয়া পর্যন্ত তারা উঠবেন না বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদনহীন এ মেডিকেল কলেজে কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয়। গত ২ নভেম্বর স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় প্রতিষ্ঠানটি বন্ধের নির্দেশ দেন। একই সঙ্গে শিক্ষার্থীদের অন্য কোনো মেডিকেল কলেজে স্থানান্তর করার নির্দেশ দেওয়া হয়। সরকারের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে কথা বলতে শাহমখদুম মেডিকেল কলেজে গেলে এমডি মনিরুজ্জামান স্বাধীনকে তার অফিসে পাওয়া যায়নি। মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’ - dainik shiksha ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’ পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ - dainik shiksha পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ প্রতিদিন সবার ক্লাস থাকবে না : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রতিদিন সবার ক্লাস থাকবে না : গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষা-কর্মকর্তাদের টিকা দেয়া হবে - dainik shiksha শিক্ষা-কর্মকর্তাদের টিকা দেয়া হবে সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা - dainik shiksha সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে - dainik shiksha ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ - dainik shiksha সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ please click here to view dainikshiksha website