সব ধর্ষণের বিচার দাবি ঢাবি শিক্ষক সমিতির - দৈনিকশিক্ষা

সব ধর্ষণের বিচার দাবি ঢাবি শিক্ষক সমিতির

ঢাবি প্রতিনিধি |

সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনের অধিকাংশ ঘটনায় জড়িত মূল অপরাধীদের গ্রেফতার করায় আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা সমাজে আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। অতিসম্প্রতি সিলেটের এমসি কলেজের গণধর্ষণের ঘটনা যেখানে আসামি হিসেবে সাইফুর রহমান, শাহ মাহবুবুর রণি, রবিউল ইসলাম, তারেক আহমদ, মাহফুজুর রহমান, অর্জুন লস্কর এবং তাদের তিনজন সহযোগী, যাদের সকলের বিরুদ্ধে সরকারি ছাত্র সংগঠন করার অভিযোগ আসছে। তবে এই ঘটনার মূল আসামি সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

বিৃবতিতে আরো বলা হয়, চট্টগ্রামে আত্বীয়ের বাসায় বেড়াতে এসে ধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। এই ঘটনার সহযোগিতার করার অভিযোগে এক দম্পতি সহ দুই জনকে আটক করা হয়েছে। সাভারে প্রেমের নামে প্রতারণা করে বিয়ে করার কথা বলে তরুণীকে ধর্ষণ করা হয়েছে এবং সেই অভিযোগে মূল আসামি প্রেমিক শাকিব রহমান ও তার সহযোগীসহ ছয় জনকে গ্রেফতার করা হয়েছে।

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের একজন ছাত্রী একই বিভাগের ছাত্র বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ কর্তৃক দুইবার ধর্ষণের শিকার হয়েছেন।

নির্যাতিত ছাত্রী ইতোমধ্যেই লালবাগ ও কোতোয়ালি থানায় এই ঘটনায় অভিযুক্ত মূল আসামীসহ সহযোগীতা করার অপরাধে ছয়জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনের এসকল ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আমাদের উদাত্ত আহ্বান থাকবে দল মত নির্বিশেষে প্রকৃত অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন মুক্ত বাংলাদেশ গঠনের।

দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033080577850342