সব পলিটেকনিকে পর্যাপ্ত অবকাঠোমো নির্মাণ করা হবে : শিক্ষামন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

সব পলিটেকনিকে পর্যাপ্ত অবকাঠোমো নির্মাণ করা হবে : শিক্ষামন্ত্রী

যশোর প্রতিনিধি |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২৫ সালের মধ্যে দেশের সব পলিটেকনিক কলেজে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণের জন্য সরকার দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে। 

মঙ্গলবার (১২ অক্টোবর) যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের ছয়তলা বিশিষ্ট নাহিদা জাহেদী ল্যাবরেটরী ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জাহেদী ফাউন্ডেশনের সার্বিক পৃষ্ঠপোষকতায় ল্যাবরেটরী ভবন নির্মাণ করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের বিপ্লব শুরু হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সুখি, সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্র হবে। নিন্ম ও মধ্যম আয়ের রাষ্ট্রগুলো বাংলাদেশকে মডেল হিসেবে নিচ্ছে। দেশের উন্নয়নের ধারা বেগবান রাখতে সরকারের পাশাপাশি ব্যক্তি পর্যায় ও বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে’। 

তিনি বলেন, ‘শিক্ষা ও সংস্কৃতিতে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। উন্নয়ন ত্বরান্বিত করতে শিক্ষা সেক্টরের সবচেয়ে বড় ভূমিকা রয়েছে। শিক্ষা কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন হলে অটোমেটিক দেশ এগিয়ে যাবে। শিক্ষাকে আরো বেশি সমৃদ্ধ, টেকসই, প্রযুক্তি নির্ভর করতে সম্মিলিতভাবে সবাইকে একযোগে কাজ করতে হবে’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, মাদ্রাসা ও কারিগরি বিভাগের সচিব আমিনুল ইসলাম খান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হেলাল উদ্দিনের মহাপরিচালক হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার জি এম আজিজুর রহমান ও আর্কিটেক্ট খান জাহিদুল ইসলাম। 

ছবি ; যশোর প্রতিনিধি

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ রফিকুল ইসলামসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

please click here to view dainikshiksha website