সব শিক্ষার্থীকে আনা হবে স্কাউটসের আওতায় - কলেজ - দৈনিকশিক্ষা

সব শিক্ষার্থীকে আনা হবে স্কাউটসের আওতায়

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে স্কাউটসের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনটাই নির্দেশনা দিয়েছেন। সব শিক্ষার্থীদের স্কাউটসের আওতায় আনতে দল গঠন করতে সহযোগিতা করতে স্কুল-কলেজগুলো এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর। শনিবার (৪ জুলাই) অধিদপ্তর থেকে এ-সংক্রান্ত নির্দেশনা সব স্কুল কলেজের প্রধান এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে স্কাউটসের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ স্কাউটসের জাতীয় নির্বাহী কমিটি। গত ২৮ জানুয়ারি এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে জানানো হয়। এরপর গত ২৮ জুন সব শিক্ষার্থীদের স্কাউটসের আওতায় আনতে দল গঠন করতে সংশ্লিষ্টদের সহযোগিতা করার নির্দেশনা দেয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে আঞ্চলিক উপ-পরিচালক, জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং স্কুল কলেজগুলোর প্রধানদের। গত ৪ জুলাই এ সংক্রান্ত চিঠি অধিদপ্তর থেকে স্কুল-কলেজগুলোতে এবং মাঠপর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website