সমাপনীর পঞ্চম দিনে বহিষ্কার ২৫ শিশু শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

সমাপনীর পঞ্চম দিনে বহিষ্কার ২৫ শিশু শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর পঞ্চম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ লাখ ৪৮ হাজার ১২৫ জন শিক্ষার্থী। এরমধ্যে প্রাথমিক সমাপনীর বিজ্ঞান পরীক্ষায় অনুপস্থিত ১ হাজার ২৪৭ জন এবং ইবতেদায়ি সমাপনীর আরবি পরীক্ষায় অনুপস্থিত ৪৭ হাজার ৮৭৮ জন। এছাড়া প্রাথমিক সমাপনীতে ৪ জন এবং ইবতেদায়ি সমাপনীতে ২১ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরীক্ষা কন্ট্রোলরুম দৈনিক শিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। পঞ্চম দিনের প্রাথমিক সমাপনীর ধর্ম ও নৈতিক শিক্ষা ও ইবতেদায়ি সমাপনীর কুরআন মাজীদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রাথমিক বিজ্ঞান পরীক্ষায় রাজশাহী বিভাগে অনুপস্থিত ছিল ৯ হাজার ৫২১ জন,খুলনায় ৪ হাজার ৭৬১ জন, ঢাকা বিভাগের ২৮ হাজার ৫৬৭ জন, চট্টগ্রামে ১৮ হাজার ১৮৭ জন, বরিশালে ৫ হাজার ৩২৬ জন, সিলেটের ৯ হাজার ২১৩ জন, রংপুরে ১৪ হাজার ১৬১ জন এবং ময়মনসিংহে ১০ হাজার ৪৬৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া দেশের বাইরে ৪৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল বলে জানানো হয়েছে।

ইবতেদায়ি পরীক্ষায় রাজশাহীতে ৪ হাজার ৯২৭ জন, খুলনায় ৪ হাজার ৩১১ জন, ঢাকায় ৭ হাজার ৫৬ জন, চট্টগ্রামে ৯ হাজার ২৪২ জন, বরিশালে ৬ হাজার ৭৯০ জন, সিলেটে ১ হাজার ৯৯৫, রংপুরে ৭ হাজার ৯৬০ জন এবং ময়মনসিংহে ৫ হাজার ৫৯৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। 

এদিকে ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৯জন এবং রংপুর বিভাগে ১১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আর প্রাথমিক সমাপনীর আজকের পরীক্ষায় রংপুর বিভাগের ৪ জন শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছে। 

আগামী রোববার (২৪ নভেম্বর) প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীল গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

আগামীকাল বৃহস্পতিবার (২১ নভেম্বর) প্রাথমিক সমাপনীর ধর্ম ও নৈতিক শিক্ষা এবং ইবতেদায়ির কুরআন মাজীদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ পরীক্ষা অনুষ্ঠিত হবে।   

স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0030310153961182