সরকারিকরণ ও শতভাগ উৎসবভাতার দাবিতে প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

সরকারিকরণ ও শতভাগ উৎসবভাতার দাবিতে প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষাব্যবস্থা সরকারিকরণ ও শিক্ষকদের শতভাগ উৎসবভাতা দেয়ার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। এ দাবি ছাড়াও উচ্চমাধ্যমিক কলেজে সহকারী অধ্যপক পদ বহাল রাখা, শিক্ষকদের পেনশন চালুসহ মোট সাত দফা দাবি জানিয়েছেন সমিতির নেতারা।

বৃহস্পতিবার এসব দাবি আদায়ে ঢাকার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন সমিতির নেতারা। সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আওয়াল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক বিলকিস জামান বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন। 

শিক্ষকদের দাবিগুলো হলো, শিক্ষাব্যবস্থা সরকারিকরণ, শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা ও মেডিক্যাল ভাতা দেয়া, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকদের জন্য সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বেতন স্কেলের মতো বেতন নির্ধারণ, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ শিক্ষকদের পদন্নোতির ক্ষেত্রে অনুপাত প্রথা বাতিল করা, উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রভাষকদের পদন্নোতির ক্ষেত্রে ‘জেষ্ঠ্য প্রভাষক’ নামের বদলে আগের ‘সহকারী অধ্যাপক’ পদ বহাল রাখা, শিক্ষক-কর্মচারীদেরকে অবসর সুবিধাবোর্ড ও কল্যাণ ট্রাস্টের মাধ্যমে আর্থিক সুবিধা দেয়ার বদলে পেনশন চালু করা এবং সরকার ও শিক্ষক-কর্মচারীদের মধ্যে সমান অংশীদারিত্বের ভিত্তিতে প্রভিডেন্ট ফান্ড চালু করা।

নেতারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষাব্যবস্থা সরকারিকরণ, শতভাগ উৎসবভাতা, উচ্চমাধ্যমিক কলেজে সহকারী অধ্যাপক পদ বহাল রাখাসহ সাত দাবিতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেয়া হয়েছে। ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে বৃহস্পতিবার এ স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিতে শিক্ষকদের দাবি আদায়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website