সরকারিকৃত কলেজের আরও এক জাল সনদধারী শিক্ষক শনাক্ত - বিবিধ - দৈনিকশিক্ষা

সরকারিকৃত কলেজের আরও এক জাল সনদধারী শিক্ষক শনাক্ত

নিজস্ব প্রতিবেদক |

পাবনার চাটমোহর উপজেলার সরকারিকৃত চাটমোহর কলেজে কর্মরত একজন জাল সনদধারী শিক্ষক শনাক্ত হয়েছেন। প্রতিষ্ঠানটির বাংলার প্রভাষক মো. নাসির উদ্দীন জাল শিক্ষক নিবন্ধন সনদ নিয়ে চাকরি নিয়েছিলেন। কলেজটি সরকারি হলে আত্তীকৃত হওয়ার চেষ্টায়ও ছিলেন তিনি। তবে, শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের প্রক্রিয়ায় জাল সনদধারী এ শিক্ষক শনাক্ত হয়েছেন। তার শিক্ষক নিবন্ধন সনদটি জাল বলে যাচাই প্রতিবেদন দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সুক্ষ্ম কারচুপি করে 

জানা গেছে, ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ আগস্ট থেকে সারাদেশের আরও ২৭১টি কলেজের সাথে পাবনার চাটমোহর ডিগ্রি কলেজ সরকারি হয়। প্রতিষ্ঠানটির শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের প্রক্রিয়া চলছে। এরই অংশ হিসেবে কলেজের ৭৬ জন শিক্ষকের নিবন্ধন সনদ যাচাইয়ের জন্য এনটিআরসিএতে পাঠানো হয়। গত ১৮ অক্টোবর সনদগুলোর যাচাই প্রতিবেদন দেয় এনটিআরসিএ।

এনটিআরসিএর সহকারী পরিচালক তাজুল ইসলাম স্বাক্ষরিত যাচাই প্রতিবেদনে বলা হয়, কলেজের বাংলা বিষয়ের প্রভাষক মো. মো. নাসির উদ্দীনের ৬ষ্ঠ শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদটি সঠিক নয়। সনদটি জাল ও ভুয়া। তিনি মো. নাসির উদ্দীন নামের অপর একজন প্রার্থীর সনদ জাল করে নিজের নামে চালিয়ে দিয়েছেন। জাল সনদ নিয়ে কর্মরত শিক্ষক মো. নাসির উদ্দীনের বাবার নাম মো. আবু বক্কর সিদ্দিক ও মায়ের নাম নাসিমা খাতুন। আর  প্রকৃত নিবন্ধন সনদধারী মো. নাসির উদ্দীনের বাবার নাম আবু মুসা গাজী ও মায়ের নাম নাসিমা খাতুন। 

সনদ জাল প্রমাণিত হওয়ায় জাল সনদধারী বাংলার প্রভাষক মো. নাসির উদ্দীনের বিরুদ্ধে মামলা দায়ের করতে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে এনটিআরসিএ। তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে এনটিআরসিএকে জানাতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী পরিচালক তাজুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রভাষক মো. নাসির উদ্দীন সুক্ষ্ম কারচুপির মাধ্যমে তার ভুয়া সনদটি তৈরি করেছেন। তিনি যেই প্রার্থীর প্রকৃত সনদ ব্যবহার করেছেন তার প্রকৃত মালিকের নামও মো. নাসির উদ্দীন। দুইজনের মায়ের নামও কাছাকাছি। তবে, বাবার নাম ও জন্মতারিখ আলাদা হওয়ায় জালিয়াতি ধরা পড়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর - dainik shiksha এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ - dainik shiksha ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website