সরকারিকৃত কলেজ শিক্ষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত - কলেজ - দৈনিকশিক্ষা

সরকারিকৃত কলেজ শিক্ষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি |

আমলাতান্ত্রিক জটিলতা কাটিয়ে সদ্য সরকারিকৃত কলেজগুলোতে দ্রুত পদ সৃজন ও পদায়নের দাবিকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় প্রথমবারের মতো সম্মেলন করেছে সরকারিকৃত কলেজ শিক্ষক সমিতি (সকশিস)। শুক্রবার (২৪ জানুয়ারি) সকালে পাকুন্দিয়া সরকারি কলেজ মিলনায়তনে এ সম্মেলনের আয়োজন করে সংগঠনটির কিশোরগঞ্জ জেলা শাখা।

সরকারি কলেজ শিক্ষক সমিতির কিশোরগঞ্জ জেলা সম্মেলন

পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিনের সভাপতিত্বে ও পাকুন্দিয়া সরকারি কলেজের প্রভাষক চিত্তরঞ্জন বর্মনের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন বাজিতপুর সরকারি কলেজের অধ্যক্ষ কৃষাণ নারায়ণ চৌধুরী, করিমগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মোক্তার হোসেন, হোসেনপুর সরকারি কলেজের অধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, তারাইল সরকারি কলেজের অধ্যক্ষ ফারুক উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন,  শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম। এছাড়া জেলার ১০টি সদ্য সরকারিকৃত কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর শতভাগ আগ্রহ থাকলেও আমলাতান্ত্রিক জটিলতায় আটকে আছে সরকারিকৃত এসব কলেজের কাজ। ২০১৬ খ্রিষ্টাব্দে কলেজগুলো সরকারিকরণের কাজ শুরু হলেও অদ্যবধি নানান জটিলতায় আটকে রয়েছে আত্তীকরণের ফাইলগুলো। প্রতি বছর প্রায় ১১-১২শ শিক্ষক অবসরে চলে যাচ্ছেন। সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এ কাজের কোনো সমাধান হবে না। ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে হোসেনপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. লুৎফুর রহমানকে সভাপতি ও বাজিতপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কিশোরগঞ্জ জেলা শাখার কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website