সরকারি কলেজের শূন্য ও সৃষ্ট পদের তথ্য ৪ জুলাইয়ের মধ্যে হালনাগাদের নির্দেশ - দৈনিকশিক্ষা

সরকারি কলেজের শূন্য ও সৃষ্ট পদের তথ্য ৪ জুলাইয়ের মধ্যে হালনাগাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারি কলেজের শূন্য ও সৃষ্ট পদের তথ্য সিএমআইএস সফটওয়্যারে হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ৪ জুলাইয়ের মধ্যে এসব তথ্য হালনাগাদ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে কলেজগুলোর অধ্যক্ষকে। একই সময়ের মধ্যে সিএমআইএস সফট্ওয়্যারে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পিডিএস আপডেট করতে বলেছে শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার (২ জুলাই) শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নোটিশ জারি করা হয়।

নোটিশে বলা হয়, শিক্ষা ক্যাডারের অনেক কর্মকর্তা বিভিন্ন প্রতিষ্ঠান ও কলেজে ইনসিটু বা সংযুক্ত হিসেবে কর্মরত আছেন। সেসব কর্মকর্তাদের পদায়নের প্রক্রিয়া সম্পন্ন করতে সিএমআইএস সফটওয়্যারে সকল পর্যায়ের কর্মকর্তাদের শূন্যপদের তথ্যাদি আপডেট থাকা জরুরী।

এ প্রেক্ষিতে আগামী চার জুলাইয়ের মধ্যে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পিডিএস আপডেটসহ সৃষ্ট ও শূন্য পদের তথ্য সিএমআইএস সফটওয়্যারে হালনাগাদ করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে অধ্যক্ষদের বলেছেন শিক্ষা অধিদপ্তর।

সিএমআইএস সফট্ওয়ারে কলেজের সৃষ্ট শূন্য পদের তথ্য হালনাগাদ না থাকার ফলে পদায়ন সংক্রান্ত কোনো জটিলতা সৃষ্টি হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন বলেও বলা হয়েছে নোটিশে।

বিজ্ঞপ্তিটি দেখুন:

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0036120414733887