সরকারি কলেজের ১৪৩ প্রভাষক বদলিতে টাকার খেলা - কলেজ - দৈনিকশিক্ষা

সরকারি কলেজের ১৪৩ প্রভাষক বদলিতে টাকার খেলা

নিজস্ব প্রতিবেদক |

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ ও মাদরাসার ১৪৩জন প্রভাষকের বদলির আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এই বদলিতে টাকা লেনদেন ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এছাড়াও অধিদপ্তরের একজন বিতর্কিত পরিচালকের পছন্দ অপছন্দের প্রতিফলন ঘটেছে প্রকটভাবে। শিক্ষা ক্যাডার সমিতির আসন্ন নির্বাচনকে সামনে রেখে নানা হিসেব-নিকেশ করে জুনিয়রদের কাছে টানার প্রতিফলনও ঘটেছে আজকের আদেশে। এমন অভিযোগ করেছেন শিক্ষা ক্যাডারের সিনিয়র কর্মকর্তারা। বৃহস্পতিবার ১৪৩ জন প্রভাষকের বদলির আদেশ জারি হয়।  শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে আদেশের কপি পাওয়া যায়। 

জানা গেছে বদলিকৃতদের মধ্যে বিজ্ঞান বিষয়ের ৩৭ জন, ব্যবসার ৩১ জন ও মানবিকের ৭৫ জন রয়েছেন। 

এদিকে, শিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার থেকে উপসচিব হওয়া একজন কর্মকর্তার বিরুদ্ধে আসা নানা অভিযোগের তদন্ত শুরু হয়েছে। শিক্ষা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে পদায়ন ও প্রেষন অনুমোদনে এই কর্মকর্তার প্রভাব অনেক।  

অনিয়মের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন আগামী রোববার প্রকাশ করা হবে। 

এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর - dainik shiksha এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ২ ডিসেম্বর ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ - dainik shiksha ৪২ ও ৪৩তম বি‌সিএ‌সের বিজ্ঞ‌প্তি প্রকাশ সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website