সরকারি কলেজে অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের মিছিল - দৈনিকশিক্ষা

সরকারি কলেজে অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের মিছিল

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি |

টাঙ্গাইলের সখীপুরে সরকারি মুজিব কলেজের নানা অনিয়ম ও দুর্নীতি বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এইচএসসি পরীক্ষার্থীরা এ আন্দোলন কর্মসূচি পালন করে। মিছিল শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল আল-মামুন, কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক খন্দকার রাকিবুল হাসান বিজয়, যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিজারুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।
কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম বলেন, কোনো সরকারি প্রতিষ্ঠানে বোর্ড নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত ফি নেওয়া যাবে না। কিন্তু সরকারি মুজিব কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের মডেল টেস্টের নামে ১২৫০ টাকা, ফরম পূরণ মানবিক ও ব্যবসা শাখায় ১৯০০ টাকার স্থলে ২৮০০, বিজ্ঞান বিভাগে ২৫০০ টাকার স্থলে ৩১০০ নেওয়া হচ্ছে। এসব টাকা অনৈতিকভাবে বিনা রশিদে নেওয়া হচ্ছে।
এছাড়াও হোস্টেল, আইসিটি, প্রবেশপত্রসহ নানা অজুহাতে অতিরিক্ত টাকা বিনা রশিদে নেওয়া হয়। এইচএসসি পরীক্ষার্থী লিংকন আহমেদ, তরী মাহমুদ ও খাদিজা আক্তার বলেন, অতিরিক্ত টাকা নেওয়ার কারণে তারা আন্দোলনে নেমেছেন। 
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমেদের কাছে জানতে চাইলে তিনি ঢাকায় আছেন জানিয়ে বলেন, লেখাপড়ায় উন্নতির জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কলেজের নানা অনিয়ম ও দুর্নীতি বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বিষয়টি বারবার এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এবং এ প্রতিনিধিকে বলেন, নেগেটিভ কিছু শুনে থাকেন কলেজের শিক্ষক, এলাকাবাসী নিয়ে বসে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। 

স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0032727718353271