সরকারি কলেজ শিক্ষকদের বদলি নীতিমালা জারি - কলেজ - দৈনিকশিক্ষা

সরকারি কলেজ শিক্ষকদের বদলি নীতিমালা জারি

নিজস্ব প্রতিবেদক |

সরকারি কলেজ শিক্ষকদের বদলি নীতিমালা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয় মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে মঙ্গলবার (৪ জুন) নীতিমালাটি প্রকাশ করা হয়। 

নীতিমালায় তিন ধাপে সরকারি কলেজ শিক্ষকদের বদলির আবেদন নেয়ার কথা বলা হয়েছে। এজন্য প্রভাষক, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং অধ্যাপকদের পৃথক পৃথক অনলাইনে বদলি আবেদন করার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। নির্ধারিত মাসের ১৫ তারিখের মধ্যে বদলির আবেদন করতে হবে সরকারি কলেজ শিক্ষকদের। 

এছাড়া সারাদেশের সরকারি কলেজ শিক্ষকদের বদলির সুপারিশ প্রণয়ন করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কলেজ শাখার অতিরিক্ত সচিবের সভাপতিত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি শিক্ষকদের বদলির সুপারিশ।

আরও পড়ুন: ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স

এদিকে রাজধানী ঢাকা সহ সকল বিভাগীয় শহরে শিক্ষকদের বদলির জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশাসন শাখার পরিচালকের সভাপতিত্বে একটি আলাদা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি ঢাকা মহানগরীসহ বিভাগীয় শহরগুলোতে শিক্ষকদের বদলির সুপারিশ প্রণয়ন করবেন। 

এছাড়া অধ্যক্ষ উপাধ্যক্ষ পদে পদায়নের জন্য সুপারিশ প্রণয়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের নেতৃত্বে পৃথক একটি কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

লাইভ সেশনে যোগ দিতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব SUBSCRIBE করুন।

সব শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনের নির্দেশ শিক্ষামন্ত্রীকে দূষলেন বেরোবি ভিসি কলিমুল্লাহ - dainik shiksha শিক্ষামন্ত্রীকে দূষলেন বেরোবি ভিসি কলিমুল্লাহ দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী - dainik shiksha দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ - dainik shiksha ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ করোনায় বাংলাদেশসহ ১৪ দেশে বেশিদিন স্কুল-কলেজ বন্ধ - dainik shiksha করোনায় বাংলাদেশসহ ১৪ দেশে বেশিদিন স্কুল-কলেজ বন্ধ ডিজিটাল নিরাপত্তা আইনে কলেজ শিক্ষক রিমান্ডে - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে কলেজ শিক্ষক রিমান্ডে ১০ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর - dainik shiksha ১০ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর টাকার বিনিময়ে নম্বর দেয়ার শাস্তি শুধুই ‘তিরস্কার’ - dainik shiksha টাকার বিনিময়ে নম্বর দেয়ার শাস্তি শুধুই ‘তিরস্কার’ আগামী বছরের এসএসসি পরীক্ষাও হবে সংক্ষিপ্ত সিলেবাসে - dainik shiksha আগামী বছরের এসএসসি পরীক্ষাও হবে সংক্ষিপ্ত সিলেবাসে শিক্ষক নিয়োগের শূন্যপদের তথ্য সংশোধন ১৪ মার্চের মধ্যে - dainik shiksha শিক্ষক নিয়োগের শূন্যপদের তথ্য সংশোধন ১৪ মার্চের মধ্যে please click here to view dainikshiksha website