সরকারি নির্দেশনা অমান্য করে আজও পরীক্ষা নেয়া হবে কওমি মাদরাসায় - দৈনিকশিক্ষা

সরকারি নির্দেশনা অমান্য করে আজও পরীক্ষা নেয়া হবে কওমি মাদরাসায়

নিজস্ব প্রতিবেদক |

কওমিসহ সব মাদরাসা বন্ধে শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে কড়া নির্দেশ দিলেও থেমে নেই কওমি শিক্ষার্থীদের পরীক্ষা। গতকালও ‘আল হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশ’ বোর্ডের অধীনে দাওরায়ে হাদিস (তাকমিল) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজও এ বোর্ডে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

কওমি শিক্ষা বোর্ডের ভেরিফাইড ফেসবুক পেজেও আজ পরীক্ষা হওয়ার বিষয়টি জানানো হয়েছে। আল হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল গতকাল  বলেন, ‘ক্লাস আর পরীক্ষা এক নয়। মাদরাসা বন্ধ রয়েছে। সরকারের নির্দেশনায় বলা আছে গণপরীক্ষা নেওয়া যাবে। তাই এ পরীক্ষা নেওয়া হচ্ছে। আগামীকাল (আজ) পরীক্ষা নিয়েই পরীক্ষাও শেষ করে দেওয়া হবে।’ তিনি আরও বলেন, পরীক্ষা শেষে শিক্ষার্থীদের হোস্টেলে থাকার কোনো সুযোগ নেই।

শিক্ষা বোর্ডের ফেসবুক পেজে আরও বলা হয়, দেশের লকডাউন পরিস্থিতি, পরীক্ষার্থীদের নিরাপদে গন্তব্যে পৌঁছা এবং পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করার লক্ষ্যে বৃহস্পতিবার (আজ) দাওরায়ে হাদিস পরীক্ষা সকাল ৮টায় শুরু করে দুপুর ১২টায় শেষ হবে। আজ দুই বিষয়ের পরীক্ষা একসঙ্গে নেওয়া হবে। প্রথমে ত্বহাবি শরীফের পরীক্ষা হবে, পরে মুওয়াত্তানের পরীক্ষা হবে। পরীক্ষার বিস্তারিত পদ্ধতি আজ পরীক্ষার আগে জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে। পরীক্ষা শেষ করে পরীক্ষার্থীদের প্রবেশপত্র/নিবন্ধনপত্র সঙ্গে নিয়ে নিজ নিজ বাসস্থানের উদ্দেশ্যে রওনা করতে হবে।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003713846206665