সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে বদ্ধপরিকর বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ‘জন্মাষ্টমী’ উপলক্ষে দেওয়া বাণীতে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

এদেশে সব ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি- ধর্ম যার যার, উৎসব সবার।

অসাম্প্রদায়িক সমৃদ্ধ দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আসুন আমরা সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’।

জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, মানুষে মানুষে ভ্রাতৃত্ব স্থাপন ও সমাজে সাম্য প্রতিষ্ঠাই ছিল শ্রীকৃষ্ণের লক্ষ্য। তিনি আজীবন শান্তি, মানবপ্রেম ও ন্যায়ের পতাকা সমুন্নত রেখেছেন। শ্রীকৃষ্ণ তার জীবনাচরণ ও কর্মের মধ্য দিয়ে মানুষের আরাধনা করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলে আমি বিশ্বাস করি।

করোনা বাস্তবতায় সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে জন্মাষ্টমীর অনুষ্ঠান পালনের আহ্বান জানিয়ে শেখ হাসিনা আশাবাদ প্রকাশ করে বলেন, জন্মাষ্টমীর এ উৎসব শ্রীকৃষ্ণের ভক্তদের তার জীবনাদর্শ অনুসরণ করতে আরও অনুপ্রেরণা যোগাবে।

জন্মাষ্টমী উপলক্ষে তিনি দেশের সব নাগরিকের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেন।

প্রশ্নফাঁস : ইউএনওকে শোকজ - dainik shiksha প্রশ্নফাঁস : ইউএনওকে শোকজ রক্ষকই ভক্ষক : প্রশ্নফাঁস নিয়ে মহাপরিচালক - dainik shiksha রক্ষকই ভক্ষক : প্রশ্নফাঁস নিয়ে মহাপরিচালক ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা - dainik shiksha ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত প্রতিবন্ধী স্কুলের জমি দখল করায় হাজী সেলিম এখন বাক-প্রতিবন্ধী - dainik shiksha প্রতিবন্ধী স্কুলের জমি দখল করায় হাজী সেলিম এখন বাক-প্রতিবন্ধী প্রশ্নফাঁস : আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল - dainik shiksha প্রশ্নফাঁস : আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল চুল বেণি করায় ছাত্রীদের ‘মারধর’, মাথা ন্যাড়া করে শিক্ষিকার প্রতিবাদ - dainik shiksha চুল বেণি করায় ছাত্রীদের ‘মারধর’, মাথা ন্যাড়া করে শিক্ষিকার প্রতিবাদ please click here to view dainikshiksha website