সহকারী গ্রন্থাগারিকদের জেষ্ঠ্যতার চূড়ান্ত তালিকা প্রকাশ - কলেজ - দৈনিকশিক্ষা

সহকারী গ্রন্থাগারিকদের জেষ্ঠ্যতার চূড়ান্ত তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত ১০ম বা এর বেশি গ্রেডে কর্মরত সহকারী গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগারদের জ্যেষ্ঠতার তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। পদোন্নতির জন্য তাদের জেষ্ঠ্যতার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। জেষ্ঠ্যতার তালিকায় কোন ভুল থাকলে ২৩ জানুয়ারির মধ্যে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নসহ অধিদপ্তরে আবেদন করতে বলা হয়েছে সহকারী গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগারদের। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জেষ্ঠ্যতার তালিকা প্রকাশ করা হয়।

অধিদপ্তর বলছে, সব সরকারি কলেজ, সরকারি মাদরাসা-ই আলিয়া ও সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজে ১০ম বা তদুর্ধ্ব গ্রেডে কর্মরত সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার ও সহকারী গ্রন্থাগারিক পদের পদোন্নতির লক্ষ্যে ৫৯ জনের তথ্য পাওয়া যায়। প্রাপ্ততথ্যের ভিত্তিতে জ্যেষ্ঠতার চূড়ান্ত তালিকা প্রস্তুত করে অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। তালিকাভুক্ত প্রত্যেককে তার নামের পাশের তথ্যা সঠিক আছে কিনা তা যাচাই করতে বলেছে অধিদপ্তর। 

অধিদপ্তর আরও বলছে, প্রকাশিত চূড়ান্ত জ্যেষ্ঠতা তালিকায় কোন তথ্যা ভুল থাকলে তা সংশোধনের জন্য এবং কর্মরত কেউ বাদ পড়লে, কেউ মৃত্যুবরণ করলে, স্বেচ্ছায় অবসর গ্রহণ করলে, পিআরএলে গমন করলে, সাময়িক বরখাস্ত হয়ে থাকলে, বিভাগীয় মামলায় অভিযুক্ত হলে বা কারো কোনো ধরণের অভিযোগ বা আপত্তি থাকলে তা নিষ্পত্তির জন্য ২৩ জানুয়ারির মধ্যে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পত্রগ্রহণ শাখায় আবেদন পাঠাতে হবে। আর মন্তব্য কলামে যাদের কাগজপত্র ঘাটতি রয়েছে তাদেরও যথাযথ প্রামাণ্য তথ্যাসহ একই সময়ের মধ্যে অধিদপ্তরে আবেদন পাঠাতে হবে। 

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য সহকারী গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগারদের জেষ্ঠ্যতার চূড়ান্ত তালিকা তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন :

***শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website