সাত কলেজের পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আজ - দৈনিকশিক্ষা

সাত কলেজের পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আজ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্থগিত ও অন্যান্য শিক্ষাবর্ষের আটকে থাকা পরীক্ষার ব্যাপারে আজ বুধবার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এ বিষয়ে এদিন দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাত কলেজ প্রশাসনের একটি সভা হওয়ার কথা রয়েছে। 

মঙ্গলবার (১৭ আগস্ট) সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় সাত কলেজের অথ্যক্ষরা উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ সভা অনুষ্ঠিত হবে।

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন  বলেন, লকডাউন শিথিল হওয়ায় আপাতত আমরা অনলাইনের পরীক্ষার বিষয়ে ভাবছি না। সশরীরে পরীক্ষা নেওয়ার জন্য আমরা চেষ্টা করছি। আগামীকাল আমাদের এ সংক্রান্ত একটি সভা রয়েছে। সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির বলেন, অনলাইনে পরীক্ষা বিষয়ে সক্ষমতা যাচাই করা হলেও এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের অনুমতির জন্য সমন্বয়কের মাধ্যমে আমরা শিক্ষামন্ত্রীকে জানিয়েছি। এ বিষয়ে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি সঙ্গে সভা হবে। সভায় পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 

তিনি বলেন, আমাদের সাত কলেজের পাঁচটি কলেজেই উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীরা রয়েছে। তাদের অনেকেরই জাতীয় পরিচয়পত্র নেই। আমরা চাচ্ছি স্বাস্থ্য অধিদপ্তরের সাথে কথা বলে সুরক্ষার অ্যাপে নিবন্ধনের মাধ্যমে শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করতে। এছাড়াও জাতীয় পরিচয়পত্র যাদের নেই তারা যেন জন্ম নিবন্ধনের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণ করতে পারে সে ব্যবস্থাও করা হচ্ছে বলে জানান তিনি।

যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই please click here to view dainikshiksha website Execution time: 0.010914087295532