সাত কলেজে ভর্তির মেধাতালিকা পেছালো - কলেজ - দৈনিকশিক্ষা

সাত কলেজে ভর্তির মেধাতালিকা পেছালো

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশের সময় পিছিয়ে দেয়া হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) কলেজ ও বিষয় পছন্দক্রমের ফল প্রকাশের সময় নির্ধারণ করা থাকলেও সেটি আজ আর হচ্ছে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান সোমবার দুপুরে বলেন, আগামী ১৫ জানুয়ারির মধ্যে অধিভুক্ত সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দক্রমের ফল প্রকাশিত হবে। অভ্যন্তরীণ ত্রুটির ফলে তারিখটি পিছিয়ে গেল।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছিল আজ সোমবার (১০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছক্রমের ফল প্রকাশিত হবে।

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, কলেজ ও সাবজেক্ট চয়েজের ফল প্রকাশের পর আগামী ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে কলেজগুলোর ভর্তি কার্যক্রম শুরু হবে। পরে ক্লাস শুরু বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

গত ৫ ডিসেম্বর থেকে সাত কলেজের বিজ্ঞান অনুষদ, বাণিজ্য অনুষদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কলেজ ও বিষয় পছন্দ কার্যক্রম শুরু হয়েছে। পরে ২০ ডিসেম্বর এ প্রক্রিয়া শেষ হয়।

এর আগে, গত বছরের ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বাণিজ্য অনুষদে পাশের হার প্রায় ৭৩ শতাংশ, বিজ্ঞান অনুষদে পাশের হার ৫৭.৭০ শতাংশ ও কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে পাশের হার ৬৭.৯ শতাংশ।

এ বছর সাত কলেজে তিন ইউনিটে মোট ২৬ হাজার ১৬০টি আসন রয়েছে। বিজ্ঞান ইউনিটে মোট আসন রয়েছে ৬৫০০টি । বাণিজ্য ইউনিটে মোট আসন ৫৩১০টি। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন রয়েছে ১৪ হাজার ৩৫০টি।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website