সাত হাজারের বেশি কারিগরি শিক্ষক নিয়োগ প্রক্রিয়াধীন (ভিডিও) - মেডিকেল - দৈনিকশিক্ষা

সাত হাজারের বেশি কারিগরি শিক্ষক নিয়োগ প্রক্রিয়াধীন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সাত হাজারের বেশি শিক্ষক নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন। যেহেতু সরকারি কর্ম কমিশনের মাধ্যমে এই নিয়োগ হয়, সে জন্য এটা করতে এক বছর বা এর চেয়ে বেশি সময় লাগতে পারে।

আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকালে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত শিক্ষা ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন স্কিল রেডিনেস ফর অ্যাচিভিং এসডিজিএস অ্যান্ড অ্যাডপ্টিং ইন্ড্রাস্টিয়াল রেভ্যুলেশন ৪’ বিষয়ক এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে জবাবে এসব কথা বলেন তিনি।

কারিগরি শিক্ষার মানোন্নয়নে সরকার কাজ করছে জানিয়ে শিক্ষামন্ত্রী আরও জানান, সব শিক্ষা প্রতিষ্ঠানে ভোকেশনাল কোর্স চালু হচ্ছে। ইতোমধ্যে ৬৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে এ কোর্স শুরু হয়েছে। এসব প্রতিষ্ঠানে কিছু অবকাঠামোগত কাজ করা হবে। সেগুলো খুব শিগগিরই শেষ হবে। আগামীবছর থেকে সব প্রতিষ্ঠানে ভোকেশনাল কোর্স চালু হবে। 

ভিডিও দেখতে ক্লিক করুন:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলছেন, সরকার নোট গাইড ব্যবস্থা বন্ধ করতে চায়। বর্তমান সৃজনশীল শিক্ষাব্যবস্থায় নোট গাইডের প্রয়োজন নেই। অনেক প্রতিষ্ঠানের কিছু শিক্ষক নোট গাইড প্রকাশকের কাছ থেকে আর্থিক সুবিধা নেন, ছাত্র-ছাত্রীদের নোটগাইড কিনতে বাধ্য করেন বলেও অভিযোগ করেন মন্ত্রী। এসব বন্ধে জেলা প্রশাসকদের আরও তৎপর হতে হবে বলেও জানান তিনি।

ভুলে ভরা ও পুরনো প্রশ্নপত্রে এসএসসির বাংলা ১ম পত্র পরীক্ষা নেয়ায় দায়ীদের শাস্তির ব্যবস্থা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি আরও বলেন, ১৫টি কক্ষে পুরনো বছরের প্রশ্নপত্র দেয়া হয়েছে। এ অব্যবস্থাপনার বিষয়ে শিক্ষকদের কাছে জানতে চাওয়া হবে।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website