সাবেক শিক্ষামন্ত্রীর এপিএস বাড়ৈ পলাতক: মন্ত্রণালয় - বিবিধ - দৈনিকশিক্ষা

সাবেক শিক্ষামন্ত্রীর এপিএস বাড়ৈ পলাতক: মন্ত্রণালয়

দৈনিকশিক্ষা ডেস্ক |

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের এপিএস মন্মথ রঞ্জন বাড়ৈর বিরুদ্ধে অসদাচরণ ও পলায়নের অভিযোগ এনেছে খোদ শিক্ষামন্ত্রণালয়। মন্মথ রঞ্জন বাড়ৈ শিক্ষা ক্যাডারের একজন কর্মকর্তা এবং সহযোগী অধ্যাপক (সংস্কৃত)।   

শিক্ষা মন্ত্রণালয়ের কলেজ শাখাসহ শিক্ষা অধিদপ্তরর সরকারি কলেজ শাখাসহ বিভিন্ন পদে বাড়ৈ সিন্ডিকেটের কয়েকডজন সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্রে পলাতক থাকা বাড়ৈর সঙ্গে নিয়মিত যোগাযোগ হয়। তবুও মন্ত্রণালয় দাবি করছে বাড়ৈ কোথায় আছে জানে না। 

বাড়ৈকে গত বছরের ২৫ মার্চ সরকারি ব্রজলাল কলেজ (বি.এল, কলেজ) খুলনায় এ পদায়ন করা হয়। উক্ত আদেশে তাকে একই বছরের ১২ এপ্রিলের মধ্যে বদলি/পদায়নকৃত কর্মস্থলে যোগদান করার জন্য বলা হলেও তিনি নির্ধারিত সময়ের মধ্যে পদায়ন/বদলিকৃত কর্মস্থলে যোগদান না করে অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন বলে শিক্ষামন্ত্রণালয়ের এক চিঠিতে উল্লেখ করা হয়।

শিক্ষামন্ত্রণালয় জানিয়েছে, প্রজাতন্ত্রের একজন দায়িত্বশীল সরকারি কর্মকর্তা হিসেবে এই কার্যকলাপ সরকারি চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধি পরিপন্থি এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩ (খ) ও ৩ (গ) অনুযায়ী শান্তিযোগ্য অপরাধ। শিক্ষামন্ত্রণালয়ের এক আদেশে এই অনুপস্থিতিকে ‘অসদাচরণ’ ও ‘পলায়ন’ অভিযোগে অভিযুক্ত করে এবং তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা ১০ কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জনানোর জন্য মন্মথ রঞ্জন বাড়ৈর স্থায়ী ও বর্তমান ঠিকানায় নোটিশ পাঠিয়েছে মন্ত্রণালয়।

সংশ্লিষ্টরা জানিয়েছে, শিক্ষামন্ত্রীর এপিএস থাকাকালীন সময় নানা অনিয়ম ও দুর্নীতির নানা অভিযোগে অভিযুক্ত হয়ে পড়েন শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তা। একসময় নানা অভিযোগে এপিএসের পদ থেকেও সরিয়ে দিতে বাধ্যহন মন্ত্রী। বর্তমানে এই কর্মকর্তা কোথায় অবস্থান করছেন তা তার সহকর্মীরা কেউ জানেন না বলে এই প্রতিবেদকের কাছে দাবি করেছেন। 

৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ - dainik shiksha ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ - dainik shiksha দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ - dainik shiksha জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ - dainik shiksha স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ - dainik shiksha রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস - dainik shiksha স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি - dainik shiksha মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর - dainik shiksha শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website