সামাজিক সংগঠন ব্যতিক্রমের শিক্ষা কনক্লেভ - দৈনিকশিক্ষা

সামাজিক সংগঠন ব্যতিক্রমের শিক্ষা কনক্লেভ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

রাজধানীর ঢাকা ক্লাবে ‘আসাম ভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ব্যতিক্রমের আয়োজনে শিক্ষা কনক্লেভ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার এ অনুষ্ঠানের আয়োজন করে গুয়াহাটির সহকারী হাইকমিশনার। এতে জেআইএস ইউনিভার্সিটি, ফ্রেন্ডস অফ বাংলাদেশ, সার্ক কালচারাল সোসাইটি, নর্থ ইস্ট সলিউশনস অংশগ্রহণ করে।

প্রথমবারের মতো, কনক্লেভ পূর্বাঞ্চলের বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে একত্রিত করে।

অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশ, শিক্ষা বিনিময় বৃদ্ধি এবং দুদেশের মধ্যে যোগাযোগের সেতু নির্মাণের লক্ষে আগামীতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানের শুরুতে লেখক ও সাংস্কৃতিক কর্মী মৌ-এর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশে ব্যতিক্রম মাসডোর উল্লেখযোগ্য উদ্যোগের মধ্যে রয়েছে ভারতরত্ন জন্মবার্ষিকী উদযাপন। ২০১৬ খ্রিষ্টাব্দ থেকে বাংলাদেশে ড. ভূপেন হাজারিকা, বঙ্গবন্ধু শেখের অসমীয়া অনুবাদ প্রকাশ করছেন মুজিবুর রহমানের ‘কারাগারের দিনলিপি’ এবং ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং সম্প্রতি, হোস্টিং ২১ এপ্রিল "ব্যতিক্রম মেডিক্যাল ট্যুরিজম কনক্লেভ", যা উল্লেখযোগ্যভাবে চিকিৎসা খাতকে প্রভাবিত করে দুই দেশকেই।

উপস্থিত চিলেন, ব্যতিক্রম এর সভাপতি ডা. সৌমেন। তিনি বলেন ‘দুই দেশের মধ্যে সামাজিক সাংস্কৃতিক এবং অর্থনৈতিক বিনিময় হবে, দুদেশের অর্থনীতিও শক্তিশালী হবে। ব্যতিক্রম মাসদো এবং ফ্রেন্ডস অব বাংলাদেশ নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে এই লক্ষে।
গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনার রুহুল আমিন বলেন, বাংলাদেশ এবং ভারত সত্যি দুই দেশ প্রশংসনীয় বন্ধু, এবং এই বছর 'ব্যতিক্রম' আয়োজন করেছে শিক্ষা সম্মেলন।

আমি আশাবাদী এই কনক্লেভ বাংলাদেশ ও আসামের জন্য উপকারী হবে।

মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলছে ২৬ জুন, শনিবারও ছুটি - dainik shiksha মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলছে ২৬ জুন, শনিবারও ছুটি অতিরিক্ত রাজনীতি শিক্ষাব্যবস্থা নষ্ট করে: ঢাবি ভিসি - dainik shiksha অতিরিক্ত রাজনীতি শিক্ষাব্যবস্থা নষ্ট করে: ঢাবি ভিসি শিক্ষা আমাদেরকে আমলাতান্ত্রিক করছে নাকি আমলাতন্ত্রই শিক্ষাব্যবস্থা সৃষ্টি করেছে - dainik shiksha শিক্ষা আমাদেরকে আমলাতান্ত্রিক করছে নাকি আমলাতন্ত্রই শিক্ষাব্যবস্থা সৃষ্টি করেছে ক্লাসে ছোট বোনকে দুধ খাইয়ে ভাইরাল থাই ছাত্রী - dainik shiksha ক্লাসে ছোট বোনকে দুধ খাইয়ে ভাইরাল থাই ছাত্রী গাজায় ৬ লাখেরও বেশি শিশু শিক্ষা থেকে বঞ্চিত: জাতিসংঘ - dainik shiksha গাজায় ৬ লাখেরও বেশি শিশু শিক্ষা থেকে বঞ্চিত: জাতিসংঘ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোমবার - dainik shiksha বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সোমবার please click here to view dainikshiksha website Execution time: 0.0053579807281494