সিন্যাপ্স র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ১২তম অবস্থানে কুবি - দৈনিকশিক্ষা

সিন্যাপ্স র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ১২তম অবস্থানে কুবি

কুবি প্রতিনিধি |

জাতীয় পর্যায়ের প্রোগ্রামিং প্রতিযোগিতারভিত্তিতে সিন্যাপ্সের প্রকাশিত র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ১২তম অবস্থানে এসেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। সোমবার সিন্যাপ্স তার নিজস্ব ফেসবুক পেইজে এই র‍্যাংকিংয়ের তালিকা প্রকাশ করে।

এর আগে আন্তর্জাতিক কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টের (আইসিপিসি) প্রোগ্রামিং কনটেস্টে জাতীয় পর্যায়ে ১২তম স্থান অর্জন করেছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের টিম 'সিওইউ ডেয়ার টু ড্রিম এগেইন' এবং  চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অর্জন করেছিল। এছাড়াও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগ থেকে শিক্ষার্থীদের ৩টি টিম 'সিওইউ আনপ্রেডিক্টেবল ৩২০৭', 'সিওইউ লং ডিভিশন', 'সিওইউ নভোচারি' অংশগ্রহণ করেছিলো।

এতে করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাশে ১৭৬ পয়েন্ট যুক্ত হওয়ায় সিন্যাপ্স র‍্যাংকিংয়ে ১৫ তম অবস্থান থেকে ১২তম অবস্থানে উঠে এসেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন উচ্ছ্বাস প্রকাশ করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিষয়টি শুনে আমি খুবই আনন্দিত। আমাদের বিশ্ববিদ্যালয় সবসময় এভাবেই এগিয়ে যাক এটাই আমার প্রত্যাশা বিশ্ববিদ্যালয়ের এই এগিয়ে যাওয়াতে যারা সহোযোগিতা করেছে তাদের সকলে ধন্যবাদ জানাই।

প্রসঙ্গত, ২০১৪ খ্রিষ্টাব্দ থেকে ৪৫টি জাতীয় পর্যায়ের প্রোগ্রামিং প্রতিযোগিতার ওপর ভিত্তি করে সিন্যাপ্স এই তালিকা প্রকাশ করেছে।

মসজিদে মাদরাসার শিক্ষক খুন - dainik shiksha মসজিদে মাদরাসার শিক্ষক খুন পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, আবেদন শেষ ৩০ জুন - dainik shiksha পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, আবেদন শেষ ৩০ জুন দেশের মানুষের চিকিৎসা ব্যয় বছরে ৭৭ হাজার কোটি টাকা - dainik shiksha দেশের মানুষের চিকিৎসা ব্যয় বছরে ৭৭ হাজার কোটি টাকা ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর - dainik shiksha ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস, চলবে নতুন সূচিতে - dainik shiksha ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস, চলবে নতুন সূচিতে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0051770210266113