সেই রীতা চক্রবর্তী এবার কুমিল্লা শিক্ষা বোর্ডের পরিদর্শক - দৈনিকশিক্ষা

সেই রীতা চক্রবর্তী এবার কুমিল্লা শিক্ষা বোর্ডের পরিদর্শক

এনামুল হক প্রিন্স |

এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্রে নয়ছয় করে দণ্ডিত শিক্ষা ক্যাডার কর্মকর্তা রীতা চক্রবর্তী এবার কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক পদ বাগিয়েছেন। তিনি কুমিল্লা সরকারি কলেজে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে তার প্রাইজ পোস্টিংয়ের খবর জানা গেছে। বিধান অনুযায়ী দণ্ড পাওয়ার এক বছরের মধ্যে কোনো পদোন্নতি বা প্রেষণ বা লিয়েন পাওয়ার কথা না। কিন্তু সোমবার রীতার প্রাইজ পোস্টিং দেখে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের চোখ কপালে উঠেছে।

একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেছেন শিক্ষা প্রশাসনের কাছে তথ্য গোপন করেছেন রীতা ও তার তদবিরকারকরা। চাঁদপুরের বেসরকারি কলেজের রতন সিন্ডিকেটের সদস্যরা এখনও বদলিতে তৎপর বলে জানা গেছে। 

জানা গেছে, তার বিরুদ্ধে ২০২২ খ্রিষ্টাব্দে কুমিল্লা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার বাংলা ২য় পত্রের প্রশ্নে পুনর্বিন্যাস করা সিলেবাস যথাযথভাবে অনুসরণ না করা এবং দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ প্রমাণিত হয়। এরই পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। একইসঙ্গে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। পরে ২০২৩ খ্রিষ্টাব্দের ১১ জুলাই তার ব্যক্তিগত শুনানি নেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব।

রীতার বিরুদ্ধে সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা, ২০১৮-এর ৩ (খ) অনুযায়ী অসদাচরণের অভিযোগে দোষী সাব্যস্ত করে একই বিধিমালার ৪ (২) (ক) অনুযায়ী তাকে তিরস্কার লঘুদণ্ড দেয়া হয়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল    SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষকদের সর্বজনীন পেনশন স্কিম চালু হবে আগামী বছর: কাদের - dainik shiksha শিক্ষকদের সর্বজনীন পেনশন স্কিম চালু হবে আগামী বছর: কাদের কোটা আন্দোলনকারীদের গণপদযাত্রা কাল - dainik shiksha কোটা আন্দোলনকারীদের গণপদযাত্রা কাল গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধিতা করছে: মহাপরিচালক - dainik shiksha গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধিতা করছে: মহাপরিচালক ‘মুক্তিযোদ্ধাদের কোটার দরকার নেই, তাদের সন্তানরাও কোটার বাইরে চলে গেছেন’ - dainik shiksha ‘মুক্তিযোদ্ধাদের কোটার দরকার নেই, তাদের সন্তানরাও কোটার বাইরে চলে গেছেন’ প্রশ্নফাঁসের অভিযোগে আওয়ামী লীগ নেতা বহিষ্কার - dainik shiksha প্রশ্নফাঁসের অভিযোগে আওয়ামী লীগ নেতা বহিষ্কার কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত: স্বরাষ্ট্রমন্ত্রী গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধীতা করছে: মহাপরিচালক - dainik shiksha গাইড বই তৈরি চক্র নতুন কারিকুলামের বিরোধীতা করছে: মহাপরিচালক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002964973449707