সেশন ফি না দেয়ায় বই পায়নি ৩ শতাধিক শিক্ষার্থী - বই - দৈনিকশিক্ষা

সেশন ফি না দেয়ায় বই পায়নি ৩ শতাধিক শিক্ষার্থী

সিরাজগঞ্জ প্রতিনিধি |

শাহজাদপুর উপজেলার সৈয়দপুর মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের এখনো পাঠ্য বই দেয়া হয়নি। নির্ধারিত সেশন ফি’র টাকা না দেয়ায় ৩ শতাধিক শিক্ষার্থীকে নতুন বই দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। এর ফলে একদিকে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হচ্ছে। অন্যদিকে বিনামূল্যের বই টাকা দিয়ে কিনতে হবে কি না এ নিয়েও শিক্ষার্থীদের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে, উপজেলার যমুনা তীরবর্তী জালালপুর ইউনিয়নের ওই স্কুলে শিক্ষার্থীদের ৫শ’ টাকা সেশন ফি নির্ধারণ করা হয়েছে। যমুনার ভাঙ্গনে ক্ষতিগ্রস্তরা আর্থিক সঙ্কটের কারণে নির্ধারিত সময়ে ওই বিদ্যালয়ের ৭ম, ৮ম ও ৯ম শ্রেণীর ৩ শতাধিক শিক্ষার্থী সেশন ফি দিতে পারেনি। ফলে বই বিতরণ উৎসবের ২ সপ্তাহ পাড় হয়ে গেলেও ওই বিদ্যালয়ের ৩ শতাধিক শিক্ষার্থী এখনও বই পাওয়া থেকে বঞ্চিত হয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধ থাকায় বই বিতরণে কিছুটা বিলম্ব হয়েছে। তিনি আরও জানান, সরকারি নিয়ম মেনে অ্যাকাউন্ট খুলে সেশন ফির টাকা আগে উত্তোলনের কথা বলা হয়েছে। যেসব শিক্ষার্থীরা বই পায়নি শীঘ্রই তাদের মাঝে নতুন বই বিতরণ করা হবে।

এ বিষয়ে গতকাল রোববার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম জানান, বিষয়টি তিনি জেনেছেন। ২-১ দিনের মধ্যে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে, জেলা শিক্ষা অফিসার শফিউল্লাহ বলেন, যথাসময়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণের নির্দেশ দেয়া হয়েছে।

হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু - dainik shiksha রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী - dainik shiksha যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি - dainik shiksha এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় - dainik shiksha পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় - dainik shiksha ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে - dainik shiksha এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে please click here to view dainikshiksha website