সোনার তৈরি মাস্ক বানালেন এক ভারতীয় - বিবিধ - দৈনিকশিক্ষা

সোনার তৈরি মাস্ক বানালেন এক ভারতীয়

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাস প্রতিরোধে সাধারণত সার্জিক্যাল বা গেঞ্জি কাপড়ে স্থানীয়ভাবে তৈরি মাস্ক নিয়েই হুলুস্থুল চলছে। এতে নতুনত্ব নিয়ে এলেন এক ভারতীয়। দেশটির পুনের এই বাসিন্দা ব্যবহার করছেন সোনার তৈরি মাস্ক। এক মাস্কের দামই প্রায় তিন লাখ রুপি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির মহারাষ্ট্রের পুনে জেলার বাসিন্দা শংকর কুরাদে পরছেন সাড়ে ৫ পাউন্ড সোনার তৈরি মাস্ক। শংকরকে এই মাস্কের জন্য গুনতে হয়েছে দুই লাখ ৮৯ হাজার রুপি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শংকর কুরাদে শৈশব থেকেই সোনার অলংকার পরতে পছন্দ করেন। তিনি হাতের সব কটি আঙুলে সোনার তৈরি আংটি পরেন। তার কবজিতে থাকে চওড়া ব্রেসলেট ও গলায় থাকে সোনার অলংকার।

শংকর কুরাদে বলেন,  সোনার তৈরি মাস্ক পরার শখ তাঁর জেগেছে একটি ভিডিওচিত্র দেখে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে এক ব্যক্তিকে রুপার তৈরি মাস্ক পরতে দেখেছিলেন তিনি। এরপর শংকর এক স্বর্ণকারের সঙ্গে কথা বলেন। ওই স্বর্ণকার তাকে এক সপ্তাহের মধ্যেই মাস্কটি তৈরি করে দেন। 

শংকর বলেন, তার মাস্কটি পাতলা ও এতে ছোট ছিদ্র আছে। ফলে তার শ্বাস নিতে কোনো সমস্যা হয় না। তবে এই মাস্কে করোনাভাইরাস প্রতিরোধ হবে কিনা, সে ব্যাপারে তিনি নিশ্চিত নন।

শংকর আরও বলেন, তার পরিবারের সদস্যরাও সোনার অলংকার পরতে পছন্দ করেন। তারা চাইলে তিনি তাদের জন্যও সোনার তৈরি মাস্ক এনে দেবেন। এই মাস্ক স্বাস্থ্য সুরক্ষায় কতটা কার্যকর হবে তা জানেন না উল্লেখ করে শংকর কুরাদে বলেন, করোনা প্রতিরোধে সরকারের সব নির্দেশনা তিনি মেনে চলেন।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website